জাবির ‘ডি’ ইউনিটে প্রতি আসনে লড়বে ২৭৪ জন ভর্তিচ্ছু

জাবি
জাবি   © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শেষ হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুন) দিবাগত রাত ১২টায় এই আবেদন শেষ হয়। এর আগে, গত ১৮ মে থেকে এই আবেদন শুরু হয়।

শুক্রবার (১৭ জুন) সকালে জাবির ডেপুটি রেজিস্টার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান দ্যা ডেইলি ক্যাম্পাসকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে মো. আবু হাসান জানান, বিশ্ববিদ্যালয়ের সবকটি ইউনিটে সর্বমোট ২ লাখ ৮৩ হাজার ৯৫৩ হাজার আবেদন জমা পড়েছে। এর মধ্যে, ‘ডি’ ইউনিটে সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে।

জানা গেছে, জাবির ‘ডি’ ইউনিটে ৮৭ হাজার ৫৭৯ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন। এছাড়া জাবির এই ইউনিটে মোট ৩২০টি আসন রয়েছে। এক্ষেত্রে প্রতি আসনের বিপরীতে লড়বেন ২৭৩ দশমিক ৬৮ জন ভর্তিচ্ছু অর্থাৎ ২৭৪ জন ভর্তিচ্ছু।

এদিকে আগামী ৩১ জুলাই হতে ১১ আগস্টের মধ্যে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন করা হবে। ভর্তি পরীক্ষার চূড়ান্ত তারিখ ও সময়সূচি পরবর্তীতে দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এছাড়া পরীক্ষার পূর্বে বিস্তারিত তথ্য ও সিটপ্ল্যান juniv-admission.org ওয়েবসাইটে পাওয়া যাবে।

এবার বিশ্ববিদ্যালয়টির গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) মিলে ‘এ’ ইউনিট; সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ মিলে ‘বি’ ইউনিট; কলা ও মানবিক অনুষদ, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ এবং বঙ্গবন্ধু ও তুলনামূলক সাহিত্য সংস্কৃতি ইনস্টিটিউট মিলে ‘সি’ ইউনিট; জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ইউনিট এবং ব্যবসায় শিক্ষা অনুষদ ও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) মিলে ‘ই’ ইউনিটের অধীনে পাঁচ অনুষদে ভর্তি পরীক্ষা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ