রাবিতে প্রতি ইউনিটে প্রাথমিক আবেদন ফি ৫৫ টাকা

রাজশাহী বিশ্ববিদ্যালয় বাস
রাজশাহী বিশ্ববিদ্যালয় বাস   © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের প্রথমিক ভর্তি আবেদন ফি পঞ্চান্ন টাকা এবং চূড়ান্ত আবেদন এগারোশত টাকা নির্ধারিত হয়েছে। সোমবার (১১ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

সিদ্ধান্ত অনুসারে, ২০২১-২২ সেশনে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রথমিক আবেদন ফি পঞ্চান্ন টাকা এবং চুড়ান্ত আবেদন ফি এগারোশত টাকা নির্ধারিত হয়েছে। একজন শিক্ষার্থী তার যোগ্যতা অনুযায়ী এক বা একাধিক ইউনিটে প্রাথমিক আবেদন করতে পারবে। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃক চুড়ান্তভাবে মনোনীত ভর্তিচ্ছু শিক্ষার্থীই কেবল এগারোশত টাকা পরিশোধ করে ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে।

এবছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ (মানবিক) বি (ব্যবসা) এবং সি (বিজ্ঞান) এ তিন ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি ইউনিটে চুড়ান্ত ভাবে মনোনীত ৭২ হাজার করে শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে। প্রতিদিন ভর্তি পরীক্ষা ৪ শিফটে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন করার জন্য সার্ভিস চার্জসহ ফি নির্ধারণ করা হয়েছে ১১০০ টাকা। এমসিকিউ বা বহুনির্বাচনী পদ্ধতিতে ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে প্রতি ৫টি ভুল উত্তরের জন্য এক নম্বর কাটা যাবে। পরীক্ষায় নূন্যতম পাস নম্বর হবে ৪০।


সর্বশেষ সংবাদ