ইসলামী বিশ্ববিদ্যালয়ের কোটার ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক শ্রেণীতে গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষায় উপজাতি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, হরিজন, প্রতিবন্ধী ও পোষ্য এবং মুক্তিযোদ্ধা কোটার ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রবিবার (৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক শ্রেণীতে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ে উপজাতি, ক্ষুদ্র জাতিসত্তা, নৃ-গোষ্ঠী, হরিজন ও প্রতিবন্ধী কোটায় আবেদনকৃত ছাত্র-ছাত্রীদের আগামী ৮ অক্টোবর মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় প্রফেসর ড. আব্দুল হান্নান শেখের অফিস (ব্যবসায় প্রশাসন অনুষদের ৩২৫ নং কক্ষ) উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

আরও বলা হয়েছে, সাক্ষাৎকারে অনলাইনে আবেদনের প্রিন্ট কপি, ভর্তি পরীক্ষায় প্রবেশ পত্রের সত্যায়িত ফটোকপি, GST পরীক্ষার নম্বর পত্রের ফটোকপি, এসএসসি ও এইচএসসি সার্টিফিকেটের ফটোকপি, নম্বরপত্র ও রেজিস্ট্রেশন কার্ডের সত্যায়িত ফটোকপি এবং সংশ্লিষ্ট কোটার ক্ষেত্রে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বিভাগ/বোর্ডের সনদপত্রের ফটোকপি সাথে নিয়ে আসতে হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের ছেলেমেয়েদের মধ্যে যারা ভর্তি পরীক্ষায় ন্যূনতম পাস মার্ক পেয়েছে তাদের আগামী ০৯ অক্টোবর সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহণ প্রশাসকের অফিস কক্ষে (প্রশাসন ভবনের নীচ তলায়) সশরীরে পোষ্যের প্রত্যয়নপত্র এবং শিক্ষাগত যোগ্যতার সকল সনদসহ উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

এছাড়া মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকৃত সকল পুত্র-কন্যার সাক্ষাৎকার  আগামী ৯ অক্টোবর বুধবার সকাল ১০ টায় ড. ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ১৩৭ নং কক্ষে সাক্ষাৎকার গ্রহণের জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ উপস্থিত হওয়ার জন্য আহ্বান করা হয়েছে। 

মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/নাতি-নাতনিদের কোটায় আবেদনকারীদের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত মুক্তিযোদ্ধাদের নামের তালিকার আইডি নম্বর সম্বলিত সনদপত্র অথবা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক স্বাক্ষরিত সাময়িক/মূল সনদপত্র, গেজেটেড অফিসার/স্থানীয় সরকার প্রধানের নিকট থেকে শিক্ষার্থীর সাথে মুক্তিযোদ্ধার সম্পর্কের প্রত্যয়নপত্র, সম্পর্কিত ব্যক্তিগণের জাতীয় পরিচয়পত্র এবং প্রার্থীর শিক্ষাগত যোগ্যতার শিক্ষা বোর্ড কর্তৃক প্রদত্ত এসএসসি ও এইচএসসি পরীক্ষা মার্কসিটের সত্যায়িত ফটোকপিসহ মূল কপিসহ উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে।।


সর্বশেষ সংবাদ