বিভাগীয় শহরে ঢাবি ভর্তি পরীক্ষা দিতে পেরে শিক্ষার্থীদের স্বস্তি

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের আন্ডার গ্র্যাজুয়েট (স্নাতক) প্রোগ্রামের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। নিজ বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা দিতে পেরে স্বস্তি প্রকাশ করছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। 

আজ শনিবার (৬ মে) সকাল ১১টায় এই পরীক্ষা শুরু হয়ে শেষ হয় দুপুর সাড়ে ১২টায়। বিগত দুই বছরের ন্যায় এবারও ঢাকাসহ আটটি বিভাগীয় শহরে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্র ছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি), খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি), বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রের পরীক্ষার্থী জাকির হোসেনের কাছে অনুভূতি জানতে চাইলে তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা আমি বরিশাল বসে দিতে পারতেছি,এতে আমার যাতায়াত খরচ ও শ্রম কমেছে। আমার কাছে বিষয়টি খুবই ভালো লেগেছে। 

রংপুরের ভর্তিচ্ছু শিক্ষার্থী সিনথিয়া মনি সানজিদা বলেন, আমার বাসা কুড়িগ্রাম, আমি সকালে বাসা থেকে এসে পরীক্ষা দিতে পেরেছি। ঢাকা যাওয়া লাগলে সেটা সম্ভব হতো না। আমি মেয়ে মানুষ, নিরাপত্তার একটা বিষয় আছে। বাসার মানুষও দুশ্চিন্তায় থাকতো, এখন পরিবারে মানুষও আমার সাথে আসতে পেরেছে। 

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থী দেওয়া শিক্ষার্থী হিমেল বলেন, বরিশাল শহরেই আমার বাসা, সুতরাং আমার পরীক্ষা কেন্দ্রে আসতে কোনো কষ্ট হয়নি।

তিনি আরও বলেন, ভর্তি পরীক্ষা আলহামদুলিল্লাহ ভালোই হয়েছে। প্রশ্নও আমার কাছে ঠিকঠাক মনে হয়েছে। আশাবাদী চান্স পাবো।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থী লামিয়া মুনতাহা মনি বলেন, আমার বাড়ির পাশের বিশ্ববিদ্যালয়ে বসে ঢাবি পরীক্ষা দিতে পারতেছি, এতে আমার কোনো যাতায়াত খরচ হয়নি। আমার খুব ভালোই লেগেছে। বহুনির্বাচনি পরীক্ষা মোটামুটি ভালোই হয়েছে। তবে লিখিত পরীক্ষা তেমন ভালো হয়নি


সর্বশেষ সংবাদ