ঢাবি ছাত্রকে পেটালেন জেলা ছাত্রলীগ নেতা, দ্রুত বিচার দাবি

ঢাবি ছাত্রকে পেটালেন জেলা ছাত্রলীগ নেতা
ঢাবি ছাত্রকে পেটালেন জেলা ছাত্রলীগ নেতা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের শিক্ষার্থী অনিন্দ্য দাসের উপর সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার নুর নিহানের হামলার বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ আগস্ট) বিকাল সাড়ে ৫টায় সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর সিলেটের শিক্ষার্থীরা এ মানববন্ধন পালন করে। এতে বক্তারা অনিন্দ্য দাসের সঙ্গে অন্যায় হয়েছে উল্লেখ করে এ ঘটনার দ্রুত বিচার দাবি করেছেন।

এর আগে, গত ৮ জুলাই রাত ৯টায় সুনামগঞ্জ সদরের নতুনপাড়া এলাকায় আইন বিভাগের শিক্ষার্থী অনিন্দ্য দাসকে মারধর করেন নামগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার নুর নিহান। এমনটাই অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী।

অভিযোগকারী অনিন্দ্য দাস জানান, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার নুর নিহান আমাকে একটা নির্দিষ্ট অঞ্চলে ৫০ প্যাকেট  ত্রাণ দিতে বলে। আমি তাকে বলি একটা লিস্ট করে দেয়ার জন্য। কিন্তু সে এতে নারাজ। এটা নিয়ে সে আমার সাথে উদ্ধত আচরণ শুরু করেন।

অনিন্দ্যের ভাষ্য ‘‘সে আমাকে প্রথমে জিজ্ঞেস করে ক্যাম্পাসে কার রাজনীতি করি? আমি বলি হলের কাজল দাদার রাজনীতি করি। কথা বলার একপর্যায়ে সে ক্ষুব্ধ হয়ে চাবির রিং দিয়ে আমাকে আঘাত করে এবং মারধর করেন। তখন আমার নাক ফেটে যায়।

আরও পড়ুন: ঢাবি ছাত্রীকে মারধর, সন্দেহের তালিকায় দুই শিক্ষার্থী

মানববন্ধনে নুরুদ্দিন আহমেদ বলেন, ছোট ভাই অনিন্দ্য ত্রাণ নিয়ে তার এলাকায় যায়। তখন সে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপনের অনুসারী নিহানের হাতে মারধরের শিকার হন। আমরা যেকোনো ধরনের হামলার নিন্দা জানাই। তার উপর হামলা একটা ঘৃণিত কাজ।

মোসাহিদ আলী নামের এক শিক্ষার্থী কেন্দ্রীয় ও ঢাবি ছাত্রলীগের উদ্দেশ্যে বলেন, বিষয়টা যদি এভাবে ছেড়ে দেন, তাহলে এসব অন্যায় আবার পুনরাবৃত্তি হবে। আপনারা অন্যায়ের প্রতিবাদ করুন। আমরা এখানে এক্সট্রা ফ্যাসিলিটি চাচ্ছি না। আমরা বলছি তার সাথে অন্যায় হয়েছে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন জগন্নাথ হলের শিক্ষার্থী মিথু চন্দ্র শীল, সলিমুল্লাহ মুসলিম হলের আবির ও জিয়া হলের অর্নব প্রমুখ।


x

সর্বশেষ সংবাদ