ঢাবিতে ‌‘কুরআন পাঠের পুরস্কার বিতরণ’ অনুষ্ঠান বাতিল, অনুমতি পেল ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়   © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) দাওয়া এসোসিয়েশনের কুরআন পাঠ প্রতিযোগিতা-২০২২ এর পূর্ব নির্ধারিত ও অনুমতি নেওয়া আয়োজন বাতিল করে ছাত্রলীগকে প্রোগ্রাম করার অনুমতি দেয়ার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে।

হাফেজ ছাত্রদের নিয়ে পুরস্কার বিতরণের অনুষ্ঠানটি কোন কারণ ছাড়াই হঠাৎ বাতিল করা হয়েছে বলে দাবি করেছে দাওয়া এসোসিয়েশন। সংগঠনটির অভিযোগ অনুষ্ঠানটি বাতিল করে সেই জায়গায় ছাত্রলীগকে প্রোগ্রাম করার অনুমতি দেয়া হয়েছে বলে।

অভিযোগ সূত্রে জানা যায়, আগামীকাল মঙ্গলবার (২ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কুরআনে হাফেজ শিক্ষার্থীদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় দাওয়া এসোসিয়েশন একটি কোরআন পাঠ প্রতিযোগিতার আয়োজন করে। পুরস্কার বিতরণী ও হাফেজ শিক্ষার্থীদের সম্মাননা প্রদানের এই অনুষ্ঠান আয়োজনের জন্য বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে অনুমতি নেয় সংগঠনটি।

আরও পড়ুন: স্লিভলেস ব্লাউজে ফটোশ্যুট, ঢাবি শিক্ষকের বিরুদ্ধে কলেজছাত্রীকে হেনস্তার অভিযোগ 

এজন্য ওই অনুষদের মোজাফফর আহমদ চৌধুরী অডিটোরিয়ামকে ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়। কিন্তু হঠাৎ কোন কারণ ছাড়াই গতকাল (শনিবার) বিকেলে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান ওই অডিটোরিয়ামে অনুষ্ঠানটি আয়োজনের অনুমতি বাতিল ঘোষণা করেন। যদিও সেই অডিটোরিয়ামে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার প্রস্তুতি সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এ বিষয়ে দাওয়া এসোসিয়েশনের পরিচালক হামিদ জামিল জানান, পুরস্কার থেকে শুরু করে যা দরকার সবকিছু আমরা রেডি করেছিলাম। কিন্তু গতকাল মারুফ স্যারকে ডিন অফিস থেকে জানানো হয় আমাদের প্রোগ্রাম নাকি বাতিল করা হয়েছে। কেন বাতিল করা হয়েছে এই বিষয়ে কিছুই বলা হয়নি।

প্রশাসনের যেকোনো প্রোগ্রাম বাতিল করার অধিকার রয়েছে জানিয়ে অধ্যাপক জিয়া রহমান বলেন, ‘আমাদের তো যেকোনো প্রোগ্রাম বাতিল করার রাইট আছে। আমাদের পরীক্ষার কাজ চলতেছে। এই মূহুর্তে আমরা কাউকে প্রোগ্রাম করতে দিচ্ছি না।’

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত গতকাল রবিবার প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে দেখা যায়, আগামীকাল মঙ্গলবার (২ জুলাই) সকাল ১১টায়  সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমদ চৌধুরী অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব ও সকল শহীদদের স্মরণে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হবে।

তবে অধ্যাপক জিয়া রহমান ছাত্রলীগের প্রোগ্রামের বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, আগামীকাল ওখানে কোন প্রোগ্রামই নাই।

 


সর্বশেষ সংবাদ