ঢাবির প্রাক্তন শিক্ষার্থীদের শতবর্ষের মিলনমেলা আজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে করা হয়েছে আলোকসজ্জা
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে করা হয়েছে আলোকসজ্জা  © সংগৃহীত

দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনীদের মিলনমেলা আজ। বিশ্ববিদ্যালয়টির শতবর্ষ উপলক্ষ্যে আজ শনিবার (১২ মার্চ) ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে এ মিলনমেলার আয়োজন করা হয়েছে।

এতে অংশগ্রহণের জন্য বাংলাদেশসহ বিশ্বের ২৫টি দেশে অবস্থানরত বিশ্ববিদ্যালয়ের ১১ হাজার ৩২৭ জন সদস্য রেজিস্ট্রেশন করেছেন। হিসেব অনুযায়ী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সবচেয়ে বড় আয়োজন হতে যাচ্ছে আজ।

মিলনমেলা উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে বৃহৎ সুদৃশ্য প্যান্ডেল করা হয়েছে। শতবর্ষের মিলনমেলার উদ্বোধন হবে আজ সকাল ১০টায়। উদ্বোধনের পর শতবর্ষ উপলক্ষে প্রকাশিত তিনটি গ্রন্থের মোড়ক উন্মোচন হবে। একই সঙ্গে ‘শিল্পীর রং তুলিতে ঢাকা বিশ্ববিদ্যালয়’ শীর্ষক প্রদর্শনীরও উদ্বোধন করা হবে।

আরও পড়ুন: নেতা হয়েই ঢাবির হলে ‘ওয়াইফাই’ পরিবর্তন, ভোগান্তিতে শিক্ষার্থীরা

এ পর্বে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশের প্রথম অর্থ সচিব মো. মতিউল ইসলাম। অ্যালামনাইয়ের সভাপতি এ কে আজাদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি থাকবেন সংগঠনের সাবেক সভাপতি কাজী রকীবউদ্দীন আহমেদ, শতবর্ষ উদউদ্বোধনী পর্বে স্বাগত বক্তব্য রাখবেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের জ্যেষ্ঠ সহসভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওছার ও শুভেচ্ছা বক্তব্য রাখবেন অ্যালামনাইয়ের শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক আনোয়ার-উল-আলম চৌধুরী ও সহসভাপতি শাইখ সিরাজ।

শতবর্ষ উদএরপর দুপুর ১২টা ২০ মিনিটে শুরু হবে ‘বাংলাদেশের পথযাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে আলোচনায় অংশ নেবেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, সাবেক মন্ত্রী মতিয়া চৌধুরী, লেখক ও রাজনীতিক ইনাম আহমদ চৌধুরী, শিক্ষাবিদ অধ্যাপক হামিদা আখতার বেগম, নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মীর নাসির, বিএনপি নেতা শামসুজ্জামান দুদু এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. রহমত উল্লাহ।

আরও পড়ুন: হল খোলার পরেও খোলেনি ঢাবির ৪ হলের মেস

বেলা সাড়ে ৩টায় ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষের শত গুণীজন সম্মাননা (মরণোত্তর)’ শীর্ষক অনুষ্ঠান হবে। এতে গৌরবোজ্জ্বল অবদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০০ প্রাক্তন শিক্ষার্থীকে সম্মাননা দেয়া হবে। বিকাল ৪টায় ‘অ্যালমা মেটারের প্রতি আমাদের অঙ্গীকার’ শীর্ষক অনুষ্ঠান। এটি শেষে বৈকালিক আপ্যায়নের পর বিকাল সাড়ে ৫টা থেকে শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।


সর্বশেষ সংবাদ