চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

ঘটনাস্থলে মোতায়েনকৃত পুলিশ সদস্যবৃন্দ এবং লোগো
ঘটনাস্থলে মোতায়েনকৃত পুলিশ সদস্যবৃন্দ এবং লোগো  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাখা ছাত্রলীগের বগিভিত্তিক দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৮ মার্চ) সন্ধ্যায় এই ঘটনা ঘটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনও সংঘর্ষ চলছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার চবির অর্থনীতি বিভাগের র‌্যাগ ডের অনুষ্ঠান চলছিল। সন্ধ্যায় সমাজবিজ্ঞান অনুষদের মিলনায়তনে সিএফসি গ্রুপের কর্মীরা ঢুকতে চাইলে বিজয়ের কর্মীরা বাঁধা দেয়। পরে দুগ্রুপের মধ্যে ধাওয়া পালটা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। প্রায় এক ঘণ্টা পরে পুলিশ ও প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

এনিয়ে বিজয় গ্রুপের নেতা মো. ইলিয়াস বলেন দাবি করেন সিএফসি প্রথমে হামলা করে। তিনি বলেন, সমাজবিজ্ঞান অনুষদে সিএফসির কর্মীরা অতর্কিত হামলা করে। তবে কেউ আহত হয়েছে কি-না বলতে পারবো না।

শাখা ছাত্রলীগের সভাপতি ও সিএফসির নেতা রেজাউল হক দুপুরে বাবুর্চিকে মারধরের বিষয় নিয়ে আসে। তিনি বলেন, একটা দল সোহরাওয়ার্দীর ডাইনিংয়ে ফাও খাওয়া নিয়ে ঝামেলা করেছে। তারা এ ঘটনাকে ধামাচাপা দেওয়ার জন্য সমাজবিজ্ঞান অনুষদে ঝামেলা করার চেষ্টা করেছে। পরে আরেকটা পক্ষ তাদেরকে ধাওয়া দিয়ে তাড়িয়ে দিয়েছে।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে সংঘর্ষে জড়ায় তারা। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ