সর্বোচ্চ বিদ্যাপীঠে ভর্তি হওয়ার আনন্দ অন্যরকম: উপাচার্য

নবীন শিক্ষার্থীদের বরণ করে নিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চবিতে নবীন-বরণ
চবিতে নবীন-বরণ  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ক্লাশ একযোগে শুরু হয়েছে। আজ মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের শিক্ষকবৃন্দের পরিবেশনায় উদ্বোধনী সংগীতের মাধ্যমে সংগীত বিভাগের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন কার্যক্রম শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বেলা ১১টায় চবি সংগীত বিভাগে উপস্থিত থেকে তাদের এ মনোমুগ্ধকর পরিবেশনা উপভোগ করেন এবং ওরিয়েন্টেশন কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন।

এরপর উপাচার্য বিভিন্ন বিভাগের ওরিয়েন্টেশন প্রোগ্রাম পরিদর্শন করেন, নবাগত শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন এবং তাদের ফুল দিয়ে বরণ করেন। এ সময় চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, অনুষদসমূহের ডিনবৃন্দ, রেজিস্ট্রার, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য নবীন শিক্ষার্থীদের ইংরেজি নববর্ষের শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানান। এসময় তিনি শিক্ষার্থীদের প্রাণোচ্ছ্বল পরিবেশে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখে মুগ্ধ হন।

তিনি বলেন, সর্বোচ্চ বিদ্যাপীঠে ভর্তি হওয়ার আনন্দ অন্যরকম। এ আনন্দ চির অটুট রাখার জন্য তিনি ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে লেখাপড়ায় মনোনিবেশ করে প্রত্যেককে সুনাগরিক হিসেবে গড়ে উঠার আহবান জানান।

উপাচার্য শিক্ষার্থীদেরকে সম্মানিত শিক্ষকবৃন্দের আদেশ-উপদেশ মেনে শ্রেণিকক্ষে পাঠ গ্রহণের পাশাপাশি নিয়মিত লাইব্রেরি ওয়ার্কের মাধ্যমে নিজেদের জ্ঞান ভান্ডারকে অধিকতর সমৃদ্ধ করার পরামর্শ দেন।


সর্বশেষ সংবাদ