চিকিৎসায় অবহেলা, চবি মেডিকেল সেন্টার অবরোধ শিক্ষার্থীদের

চবির মেডিকেল সেন্টার
চবির মেডিকেল সেন্টার  © সংগৃহীত

অ্যাম্বুলেন্স না পেয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) মেডিকেল সেন্টার অবরোধ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা নেওয়ার পরও ২০২০-২১ শিক্ষাবর্ষের দুই শিক্ষার্থীর শারীরিক অবস্থার অবনতি হলে ভালো চিকিৎসার জন্য শহরে নেওয়ার প্রয়োজন হয়।

এসময় অ্যাম্বুলেন্স না পাওয়া ও চিকিৎসায় অবহেলার অভিযোগ এনে ক্ষুব্ধ হয়ে তাদের সহপাঠীরা এই অবরোধ করেন। আজ শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে এ ঘটনা ঘটে। পরে প্রক্টরের আশ্বাস ও উপাচার্য বরাবর লিখিত অভিযোগ দিয়ে বিকেল ৪টার দিকে মূল ফটক খুলে দেওয়া হয়।

আরও পড়ুন: রাত থেকেই শহীদ মিনারের আশপাশের মেস-হোটেলে তল্লাশি

জানা গেছে, গতকাল শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের আলাওল হলে অবস্থানরত রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ছাত্র মামুন এবং একই শিক্ষাবর্ষের আইন বিভাগের আনন্দ অসুস্থ বোধ করলে চবি মেডিকেল সেন্টারে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসা নেওয়ার পর সুস্থ না হয়ে উল্টো শারীরিক অবস্থার অবনতি ঘটে।

অসুস্থ দুই শিক্ষার্থীকে শহরে নিয়ে যেতে আজ দুপুর ২টার দিকে মেডিকেল সেন্টারের অ্যাম্বুলেন্স এর জন্য ফোন করলে মেডিকেল থেকে কোনো অ্যাম্বুলেন্স পাঠানো হয়নি। যার ফলে প্রাইভেট অ্যাম্বুলেন্স দিয়ে তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। এর প্রেক্ষিতে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ তৈরি হয়। এক পর্যায়ে তারা মেডিকেল সেন্টার অবরোধ করেন।

আরও পড়ুন: ‘সিলেকশন’ নিয়ে ভর্তিচ্ছুদের কপালে চিন্তার ভাজ

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহিদুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা আমাদের নিকট দাবি-দাওয়া সংক্রান্ত একটি অভিযোগ দিয়েছে। আমরা তদন্ত কমিটি গঠন করে বিষয়গুলো খতিয়ে দেখে ব্যবস্থা নেব।


সর্বশেষ সংবাদ