মঙ্গলবার থেকে সশরীরে ক্লাস চবিতে, সঙ্গে রাখতে হবে টিকা সনদ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাবের ফলে এক মাস বন্ধ থাকার পর আগামী মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) থেকে সশরীরে ক্লাসে ফিরবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। এছাড়া ওইদিন থেকে বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম স্বাভাবিক নিয়মে চলমান থাকবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

আজ শনিবার (১৯) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানা হয়, বিশ্ববিদ্যালয়ের সকল বর্ষের ক্লাস মঙ্গলবার থেকে সশরীরে চালু হবে। সকল বিভাগ ও ইনস্টিটিউটের পূর্ব নির্ধারিত পরীক্ষাসমূহ চলমান থাকবে এবং সশরীরে পরীক্ষা নেওয়ার লক্ষ্যে বিভাগ ও ইনস্টিটিউট কর্তৃপক্ষ পরীক্ষার সময়সূচি ঘোষণা করতে পারবে। বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম স্বাভাবিক নিয়মে চলমান থাকবে।

আরও পড়ুন: যবিপ্রবিতে সশরীরে পাঠদান শুরু ২২ ফেব্রুয়ারি

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০-২০২১ শিক্ষাবর্ষের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ এবং ইনস্টিটিউটের প্রথম বর্ষের ক্লাসও পূর্বঘোষণা অনুযায়ী যথারীতি আগামী মঙ্গলবার থেকে সশরীরে আরম্ভ হবে। সকলকে আবশ্যিকভাবে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। তাছাড়া ক্লাস, পরীক্ষা ও দাপ্তরিক সভা ব্যতিত বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে জনসমাগম হয় এরূপ কোন অনুষ্ঠান আয়োজন করা যাবে না। শিক্ষার্থীদেরকে করোনা টিকা নেওয়ার সনদ সঙ্গে রাখার জন্য আহবান জানানো হয়েছে।

আরও পড়ুন: কর্মকর্তাদের ‘স্যার’ সম্বোধন করার নিয়ম নেই: জাবি প্রো-ভিসি

দেশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ার গত ২১ জানুয়ারি জাতীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান সশরীরে পাঠদান বন্ধ করে দেওয়া হয়। এরপর জরুরি বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করে। এরপর আরেক দফায় সশরীরে পাঠদান বন্ধের মেয়ার ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়।

আরও পড়ুন: রাত থেকে ঢাবি এলাকার মেস ও হোটেলে তল্লাশি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২১ জানুয়ারি থেকে সশরীরে ক্লাস বন্ধ থাকলেও অনলাইনে ক্লাস চলমান ছিল।তাছাড়া সশরীরে পরীক্ষা ও খোলা ছিল সব আবাসিক হল। আর শিক্ষার্থীদের যাতায়াতে শাটল ট্রেনও চালু ছিল যথারীতি।


সর্বশেষ সংবাদ