ঢাবিতে এই মুহূর্তে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ নেই: উপ-উপাচার্য

অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও ঢাবি লোগো
অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও ঢাবি লোগো  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দাবি করেছেন ২০২০ ব্যাচের এইচএসসি পরীক্ষার্থীরা। তবে এই মুহূর্তে এটির সম্ভাবনা নেই জানিয়েছেন ঢাবির উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

শুক্রবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ কথা জানান তিনি।

অধ্যাপক সামাদ বলেন, ২০১৪ সালে ঢাবি থেকে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা তুলে দেওয়া হয়েছিল। এর পেছনে অনেকগুলো কারণ ছিল। এই কারণগুলো সেসময় আমরা সকলেই যৌক্তিক মনে করেছিলাম। এখনো করি। আমাদের বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষক দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার পক্ষে না।

আরও পড়ুন: চাপ-জালিয়াতি সামলাতে দ্বিতীয়বারে ভর্তি পরীক্ষার সুযোগ দিচ্ছে না ঢাবি

ঢাবি উপ-উপাচার্য আরও বলেন, যারা দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দাবি করছেন তারা কিসের ভিত্তিতে এই দাবি জানাচ্ছেন সেটি আমার বোধগম্য নয়। বর্তমান পরিস্থিতি বিবেচনায় ঢাবিতে এই মুহূর্তে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দেওয়া সম্ভব নয়।

আরও পড়ুন: ঢাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগের দাবি জোরালো হচ্ছে

প্রসঙ্গত, দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখলে অনেক মেধাবী ছাত্র ঢাবিতে পড়ার সুযোগ পাবেন না- এ ধারণা থেকে ২০১৪ সালের ১৫ অক্টোবর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত বাতিল করে। পরে ঢাবির এ সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছুরা তখন আন্দোলন করেছিলেন। এছাড়া এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে ২৬ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর অভিভাবক আদালতে রিটও করেছিলেন।


সর্বশেষ সংবাদ