হলের ক্যান্টিনে খাবারের দাম কমানোর দাবিতে ঢাবি বিক্ষোভ

খাবারের বর্ধিত মূল্য কমানো দাবিতে বিক্ষোভ
খাবারের বর্ধিত মূল্য কমানো দাবিতে বিক্ষোভ   © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলের ক্যান্টিনগুলোতে খাবারের বর্ধিত মূল্য কমানো দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। আজ সোমবার (২২ নভেম্বর) দুপুরে ডাকসু ক্যান্টিনের সামনে অনুষ্ঠিত এই সমাবেশ থেকে হল কর্তৃপক্ষের তত্ত্বাবধানে ডাইনিং পরিচালনা, খাবারের মান ও ক্যান্টিনের পরিবেশ উন্নত করার দাবি জানানো হয়। সমাবেশ শেষে আবাসিক হলগুলো প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলায় গিয়ে সমাবেশ শেষ হয়।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, করোনায় দেড় বছর বন্ধ থাকার পর গত অক্টোবরে হল খোলার পর সব খাবারের দাম ১৫ থেকে ২০ টাকা করে বেড়ে গেছে। এই বাড়তি ব্যয় বহন শিক্ষার্থীদের জন্য কষ্টকর হচ্ছে।  

সমাবেশে বিজয় একাত্তর হলের কাজি রাকিব হোসেন বলেন, আমরা একটি মহামারির সময় পার করছি। দেশের অর্থনৈতিক অবস্থা বিপর্যস্ত। প্রান্তিক মানুষের হাতে টাকা নেই। এমন অবস্থায় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির কারণে মানুষের অবস্থা খুবই খারাপ। এই পরিবারগুলো থেকে আমরা এখানে পড়তে আসি। আমাদের খাবারের পুষ্টিমান নিশ্চিত করার দায়িত্ব প্রশাসনকে নিতে হবে। 

খাবারের মান নিয়েও অসন্তোষ প্রকাশ করেন শিক্ষার্থীরা। হলের খাবার খেয়ে অনেকে পেটের সমস্যায় ভুগছেন বলেও অভিযোগ করেন শিক্ষার্থীরা। জগন্নাথ হলের শিক্ষার্থী জিসান অর্ক বলেন, এই বিশ্ববিদ্যালয়টি চলে জনগণের টাকায়। আমাদের থাকা ও খাওয়া নিশ্চিত হয় তাদের টাকায়। তারা আশা করেন, আমরা লেখাপড়া করে তাদের জন্য, দেশের জন্য কিছু করতে পারি। আমরা এখানে এসে যদি নিদ্রাহীনতা পুষ্টিহীনতায় ভুগী তাহলে এটা কীভাবে চলবে?


সর্বশেষ সংবাদ