রাবি উপাচার্যের কক্ষে তালা, ক্যাম্পাসে আসেনি প্রশাসনে থাকা শিক্ষকরা

রাবি উপাচার্যের কক্ষে তালা
রাবি উপাচার্যের কক্ষে তালা  © টিডিসি ফটো

রাষ্ট্রপতির নির্বাহী আদেশ অনুযায়ী সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার আহ্বান জানালেও বন্ধ রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্যসহ সকল দাপ্তরিক কার্যক্রম। এসময় বিএনপি ও জামায়াতপন্থী শিক্ষক ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী চায়ের স্টল ও প্রশাসনিক ভবন সংলগ্ন লিচু চত্বরে জমায়েত হতে দেখা যায়। 

মঙ্গলবার (৬ আগস্ট) দুপুর ১২টায় সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনে এ চিত্র দেখা যায়৷ এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারের কক্ষে তালা ঝুলতে দেখা যায়। এছাড়াও অ্যাকাডেমিক ভবনগুলোতে তালা ঝুলতে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, বেলা ১২টা নাগাদ বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্বে থাকা ব্যক্তিবর্গকে ক্যাম্পাসে প্রবেশ করতে দেখা যায়নি। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন, অ্যাকাডেমিক ভবন, আবাসিক হলসমূহ তালাবদ্ধ রয়েছে। চায়ের স্টলে বিএনপি-জামায়াতপন্থী কর্মকর্তা ও কর্মচারীদের ভিড় চোখে পড়ার মতো। এসময় বিএনপিপন্থী শিক্ষকদের শহীদ বুদ্ধিজীবী চত্বরে আড্ডা দিতে দেখা যায়। 

জানতে চাইলে কর্মকর্তা ও কর্মচারীরা জানান, তারা সঠিক সময়ে তাদের দপ্তরে উপস্থিত হয়েছে৷ কিন্তু মূল দায়িত্বে থাকা শিক্ষকবৃন্দ আসেননি৷ সকল পর্যায়ে আওয়ামীপন্থী শিক্ষকরাই দখলে নিয়ে রেখেছিলেন। সরকার পরিবর্তন হওয়ায় তারা অফিসে আসছেন না। তাই তারা আড্ডা জমিয়েছেন৷ 

এছাড়াও এদিকে ছাত্রদলের নেতাকর্মীরা সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবন ও বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ভবন থেকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ মুজিবুর রহমানের সকল ছবি খুলে ফেলেন। 

উল্লেখ্য, আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) আজ সোমবার রাতে এক বার্তায় জানিয়েছেন মঙ্গলবার সকাল থেকে বাংলাদেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠান, কলকারখানা, স্কুল, কলেজ, মাদরাসা, বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা খাকবে।


সর্বশেষ সংবাদ