রাবির ‘এ’ ইউনিটে ফাঁকা ৫০ আসন, ভর্তিচ্ছুদের আহবান

  © ফাইল ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের 'এ' ইউনিটের অধীন ফারসি ভাষা ও সাহিত্য, সংস্কৃত এবং উর্দু বিভাগে আনুমানিক ৫০টি আসন খালি আছে। যেসকল শিক্ষার্থী এই বিভাগগুলোতে ভর্তি হতে ইচ্ছুক তাদের প্রবেশপত্র জমা দেওয়ার জন্য জরুরি আহ্বান করা হয়েছে। 

রোববার (৩০ জুন) বিকেলে 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. এস. এম. এক্রাম উল্যাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ১ম বর্ষ (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য 'এ' ইউনিট (কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট)-এর অধীন ফারসি ভাষা ও সাহিত্য, সংস্কৃত এবং উর্দু বিভাগে আনুমানিক ৫০টি আসন খালি আছে। যেসব প্রার্থী MCQ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এবং বিষয় পছন্দ ফরম (Choice Form) পূরণ করেছে এবং যারা ইতোমধ্যে প্রকাশিত মেধা তালিকাগুলোতে মনোনীত হয়নি, 
কেবলমাত্র তাদের প্রবেশপত্র জমা দেওয়ার কথা বলা হচ্ছে। 

এতে আরো বলা হয়েছে , 'এ' ইউনিটের গ্রুপ-১ এ ৭১৩ থেকে ৮০০ পর্যন্ত, গ্রুপ-২ এ ৭৩৬ থেকে ৮২৪ পর্যন্ত, গ্রুপ-৩ এ ৭০৬ থেকে ৭৯৪ পর্যন্ত, গ্রুপ-৪ এ ৭৪৩ থেকে ৮৩১ পর্যন্ত যাদের মেধাস্থান তারাই এই আবেদন করতে পারবেন। 
ভর্তিচ্ছু প্রার্থীদের 'এ' ইউনিটের চিফ কো-অর্ডিনেটরের অফিসে ২ থেকে ৪ জুলাই দুপুর ১২টার মধ্যে নিজে উপস্থিত হয়ে প্রবেশপত্র (Candidate Copy) জমা দেওয়ার জন্য বলা যাচ্ছে। 

উল্লেখ্য যে, যেসব ভর্তিচ্ছু প্রবেশপত্র জমা দিবে তাদের মধ্য থেকে মেধার ভিত্তিতে আসন পূরণ করা হবে। আগামী ৬ জুলাই প্রকাশ করা হবে। ঐ তালিকায় নির্বাচিত প্রার্থীদের ৭ জুলাই থেকে ৯ জুলাইয়ের মধ্যে ইউনিট অফিসে হাজির হয়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

 

সর্বশেষ সংবাদ