চবিতে ৪৩৯ কোটি টাকার বাজেট অনুমোদন 

চবিতে এফসি ও সিন্ডিকেটের ৬০তম যৌথ সভা
চবিতে এফসি ও সিন্ডিকেটের ৬০তম যৌথ সভা  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২৪-২৫ অর্থবছরের জন্য ৪৩৯ কোটি ১৬ লক্ষ টাকার রাজস্ব বাজেট অনুমোদন করেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১৩ জুন) বিশ্ববিদ্যালয়ের তথ্য ও ফটোগ্রাফি শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চবি ফাইন্যান্স কমিটি (এফসি) ও সিন্ডিকেটের ৬০তম যৌথ সভা উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এ সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের। এতে ২০২৩-২৪ অর্থ বছরের সংশোধিত রাজস্ব বাজেট এবং ২০২৪-২৫ অর্থ বছরের প্রাক্কলিত ৪৩৯ কোটি ১৬ লক্ষ টাকার রাজস্ব বাজেট অনুমোদন করা হয়।

উপাচার্য বলেন, আমি দায়িত্ব নেওয়ার পর থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম এবং ভৌত অবকাঠামো উন্নয়নকে গুরুত্ব দিয়ে কাজ শুরু করেছি। বিশ্ববিদ্যালয়ের মূল লক্ষ্য শিক্ষা-গবেষণা ও উদ্ভাবনকে সর্বোচ্চ গুরত্ব দিয়েই এ বাজেট অনুমোদন করা হয়েছে। আমরা বিভিন্ন কর্ম-পরিকল্পনা গ্রহণ করেছি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ও গৌরব বৃদ্ধি করতে চেষ্টা করছি। 

উপাচার্য আরও বলেন, বাজেটে আমরা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় বাড়ানোর চেষ্টা করেছি। গতবারের চেয়ে ঘাটতি অনেকটাই কমানো হয়েছে। এ বাজেট যথাযথভাবে বাস্তবায়নে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সবাইকে নিজ নিজ জায়গায় দায়িত্বশীল হতে হবে। 

তিনি বলেন, আমি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দায়িত্ব সর্বোচ্চ স্বছতা ও জবাবদিহীতার মাধ্যমে অত্যন্ত আন্তরিকতার সঙ্গে পালন করে যাব। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন-অগ্রগতির এ ধারা অব্যাহত রাখতে সব মহলের আন্তরিক সহযোগিতা কামনা করছি। 

আরো পড়ুন: চবিতে ছিনতাইকারীর রামদার কোপে জখম বিএমএ ছাত্র, আহত বান্ধবীও

ফাইন্যান্স কমিটি এবং সিন্ডিকেটের যৌথ সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, এফসি ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ আবুল মনছুর, সদস্য অধ্যাপক আবু মুহাম্মদ আতিকুর রহমান, অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. সুলতান আহমেদ, অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান, অধ্যাপক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী, মোহাম্মদ আলী, মো. মোয়াজ্জেম হোসাইন, এস এম ফজলুল হক এবং সিন্ডিকেট সচিব চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ। সভায় অনলাইনে অংশগ্রহণ করেন সিন্ডিকেট সদস্য ড. মো. ওমর ফারুক।


সর্বশেষ সংবাদ