ঢাবিতে চট্টগ্রাম কর্পোরেট ক্ল্যানের ইফতার মাহফিল অনুষ্ঠিত

ইফতার মাহফিল
ইফতার মাহফিল  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজনেস ফ্যাকাল্টিস্থ চট্টগ্রামের শিক্ষার্থীদের সংগঠন ‘চট্টগ্রাম কর্পোরেট ক্ল্যান’ এর উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের বিজনেস ফ্যাকাল্টিতে প্রায় আড়াইশ শিক্ষার্থীদের জন্য ইফতারের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা এবং চট্টগ্রাম থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সংগঠনের নবনির্বাচিত যুগ্ম সম্পাদক মুশতাক আহমেদ রাফি সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাবির ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক সুবদ দেবনাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক আনিসুল ইসলাম, ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সহকারী অধ্যাপক কাজী জমশেদ ও একরামুল হুদা এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক আবদুল্লাহ আল মামুন জিসান।

সংগঠনের সাবেকদের মধ্যে ছিলেন প্রাইম ব্যাংক সিকিউরিটিজের ভাইস প্রেসিডেন্ট রাকিবুল ইসলাম রুশো,  ইস্টার্ন ব্যংক লিমিটেডের সিনিয়র ভাইস  প্রেসিডেন্ট প্রিন্স ইমরান হোসেন ও বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক ফারজানা মরিয়ম।

অনুষ্ঠানে ৬ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। এতে সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন মুহম্মদ আরকানুল ইসলাম রূপক (ফিন্যান্স বিভাগ, ১৮-১৯ সেশন), সিনিয়র সহ-সভাপতি: নাঈম উদ্দিন (১৮-১৯ সেশন), সহ-সভাপতি: জান্নাতুল মনি (১৮-১৯ সেশন), সাধারণ সম্পাদক: সাইফুল ইসলাম জয় (ফিন্যান্স বিভাগ, ১৮-১৯ সেশন), সিনিয়র যুগ্ম সম্পাদক ইনতাসির আহমেদ রিয়াদ ও যুগ্ম সম্পাদক মুশতাক আহমেদ রাফি।

প্রধান অতিথি সুবদ দেবনাথ শিক্ষার্থীদের এমন প্রাণবন্ত উপস্থিতিতে উচ্ছ্বসিত হয়ে বলেন, কর্পোরেট ক্ল্যানকে সুসংহত করণে যাবতীয় কার্যক্রমে সহায়তা এবং নিবন্ধনের আশ্বাস দিচ্ছি। পাশাপাশি পড়াশোনায় মনোযোগী হওয়ার বিষয়ে জোর তাগিদ দিয়েছেন।

চট্টগ্রাম কর্পোরেট ক্ল্যানে নবনিযুক্ত সভাপতি মুহাম্মদ আরকানুল ইসলাম রূপক বলেন, আমরা চট্টগ্রাম থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস ফ্যাকাল্টিতে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীরা একটি সমন্বিত প্লাটফর্ম এর অভাব থেকে ২০১৯ সালে এই সংগঠনের যাত্রা শুরু করি। ইতঃপূর্বে আমরা স্বপ্ন বিনির্মাণ লেখালেখি প্রতিযোগিতা, ভর্তি গাইডলাইন সেমিনার, নবীনবরণ, সান্ধ্য অনুষ্ঠানসহ অনেক শিক্ষার্থী বান্ধব কাজ করেছি। আগামীতেও আমরা এই ধারাবাহিকতা বজায় রাখবো। আগামী আমাদের কার্যক্রমের মধ্যে ওয়েবসাইট বিনির্মাণ, চাটগাঁইয়া মেজবান আয়োজন, বিভিন্ন ক্যারিয়ার সেমিনার এবং কম্পিটিশন আয়োজন করার পরিকল্পনা রয়েছে।

চট্টগ্রাম কর্পোরেট ক্ল্যানের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জয় বলেন, আজকের অনুষ্ঠানের সহযোগী প্রতিষ্ঠান এক্সপার্টস হাব, ভিটেজ বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং এবং সিনার্জি বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিংকে ধন্যবাদ জ্ঞাপন করে ভবিষ্যতেও পাশে থাকার আশা ব্যক্ত করেন।

সমাপনী বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি নাঈম উদ্দিন। এসময় অনুষ্ঠানে উপস্থিত সকল জুনিয়রদের অংশগ্রহণকে সংগঠনের প্রাণসঞ্চারি হিসেবে উল্লেখ করে তিনি বলেন, ভবিষ্যতে এমন অংশগ্রহণ নিশ্চিত হলে এবং সহযোগিতা পেলে আরও বড়ো অনুষ্ঠান নামানো সম্ভব হবে।


সর্বশেষ সংবাদ