ঢাবিতে নামে-বেনামে শিবিরের কোনো কার্যক্রম চলবে না: সৈকত

ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত
ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত  © সংগৃহীত

ঢাবিতে নামে-বেনামে শিবিরের কোনো কার্যক্রম চলবে না বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

বুধবার (১৩ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের আইডিতে করা পোস্টে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের শিক্ষার্থীদের রমজানের কর্মসূচিকে শিবিরের কর্মসূচি আখ্যা দিয়ে এ কথা লেখেন তিনি। তার পোস্টটি তুলে ধরা হলো-

বিগত কয়েকদিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নামে বেনামে ছাত্রশিবিরের নেতাকর্মীদের বিভিন্ন আয়োজন, অনুষ্ঠান কিংবা সেমিনারের নামে কর্মীদেরকে উজ্জীবিত ও পুনরুত্থান ঘটানোর যে অপচেষ্টা করেছে তা স্পষ্টভাবে আজ প্রমাণিত। ইতিমধ্যে সাধারণ ধর্মপ্রাণ মানুষ জেগে উঠেছে এবং এই ধর্ম ব্যবসায়ীদের বিরুদ্ধে অবস্থান নিচ্ছে। 

আজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু টাওয়ার মসজিদে  শিবিরের নেতাকর্মীরা কার্যক্রম পরিচালনা করার সময় স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা তাদের বাধা প্রয়োগ করে এবং এক পর্যায়ে বের হয়ে যেতে বাধ্য করে।
  
আজ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নামে-বেনামে শিবির কোন কার্যক্রম পরিচালনা করতে দেওয়া হবে না। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রত্যেকটি নেতাকর্মী জীবন দিয়ে হলেও এদের বিরুদ্ধে অবস্থান নেবে এবং শিবিরের প্রত্যেকটি কার্যক্রম  প্রতিহত করবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিবিরের কোন কার্যক্রম চলবে না! চলবে না!

এর আগে, বুধবার (১৩ মার্চ) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসের মসজিদে রোজা নিয়ে আলোচনার জেরে ‘শিবির আখ্যা’ দিয়ে ঢাবি ছাত্রদের ওপর হামলা করেছে ছাত্রলীগের একদল নেতাকর্মী। এতে আইন বিভাগের ৫ ছাত্র গুরুতর আহত হন।

আহতরা হলেন— সাকিব আজাদ তুর্য, শাহিনুর আলম রাসেল, রাফিদ হাসান সাফওয়ান, ফাহিম দস্তগীর, রেজোয়ান আহমেদ রিফাত। প্রত্যেকেই ঢাবির আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। হামলার সময় তারা একসঙ্গে থাকলেও সাফওয়ান ও ফাহিম সামনে থেকে সবচেয়ে বেশি মার খাওয়ার পর বিচ্ছিন্ন হয়ে পড়েন।


সর্বশেষ সংবাদ