জাবিতে ধর্ষণের ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ৪ জন গ্রেপ্তার

জাবিতে ধর্ষণের ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ৪ জন গ্রেপ্তার
জাবিতে ধর্ষণের ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ৪ জন গ্রেপ্তার  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হলে স্বামীকে আটকে রেখে তার স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগে এক ছাত্রলীগ নেতাসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার (৪ ফেব্রুয়ারি) থানা পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে।

আটককৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান ও তাকে হল থেকে পালাতে সাহায্যকারী আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৫তম ব্যাচের হাসান প্রান্ত, ৪৬তম ব্যাচের সাগর সিদ্দিকী এবং উদ্ভিদবিদ্যা বিভাগের ৪৭তম ব্যাচের সাব্বির হাসান।

এর আগে, শনিবার (০৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে হল সংলগ্ন জঙ্গলে নিয়ে ধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় রাত থেকে শিক্ষার্থীদের বিক্ষোভে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। ধর্ষণের ঘটনায় অপর অভিযুক্ত মামুন পলাতক রয়েছেন বলে জানা গেছে।

পরবর্তীতে হলের সিসিটিভি ক্যামেরার ফুটেজ থেকে দেখা যায়, অভিযুক্ত মোস্তাফিজ হলের ডায়নিংয়ের গেট দিয়ে পালিয়ে যান। এসময় গেটের তালা ভেঙে তাকে পালাতে সাহায্য করেন একই হলের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৫ ব্যাচের হাসান প্রান্ত, ৪৬ ব্যাচের সাগর সিদ্দিকী এবং উদ্ভিদবিদ্যা বিভাগের ৪৭ ব্যাচের সাব্বির হাসান। পরে পুলিশ হল থেকে তাদেরকে গ্রেপ্তার করেন এবং পরবর্তীতে মোস্তাফিজুর রহমান আত্মসমর্পণ করেন।

এদিকে, সংগঠনের শৃঙ্খলা ও মর্যাদা পরিপন্থী কার্যকলাপে লিপ্ত হওয়ার অভিযোগে মো. মোস্তাফিজুর রহমানকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ-দপ্তর সম্পাদক সাদি মোহাম্মদ আকাশ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের শৃঙ্খলা ও মর্যাদা পরিপন্থী কার্যকলাপে লিপ্ত হওয়ার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. মোস্তাফিজুর রহমানকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হলো।


সর্বশেষ সংবাদ