ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় রাবি ছাত্রদলের ৬ জনের বিরুদ্ধে মামলা

লোগো
লোগো  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কাজলা গেইটে পণ্যবাহী ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় ছাত্রদলের ছয় জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এতে প্রধান আসামী করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ রাহী (২৮)। বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার পরিদর্শক মো. রুহুল আমিন।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেলে মতিহার থানার এসআই মো. জাকারিয়া মাসুদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কর্মী মো. সোহান (৩৫), যুগ্ম-আহ্বায়ক মো. সাকিলুর রহমান সোহাগ (২৮), বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি মো. তরিকুল ইসলাম (৩১), কর্মী মো. তিমেল (২২) ও আশরাফুল ইসলাম (পরিচয় জানা যায়নি)।

১৯৭৪ সালে বিশেষ ক্ষমতা আইন-এর ধারা ১৫(৩) অনুযায়ী মামলার বিবরণীতে বলা হয়েছে, সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র ও নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে এলাকার সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলার চেষ্টা এবং যানবাহনে আগুন দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্নসহ সরকারের প্রতি বিরূপ প্রভাব ও জনগণের মধ্যে ভীতি সৃষ্টি, মানুষের জান-মাল ও সরকারি সম্পত্তির বিরুদ্ধে অন্তর্ঘাতমূলক কর্মকাণ্ড করার অপরাধ।

এ বিষয়ে মামলার প্রধান আসামী সুলতান আহমেদ রাহী বলেন, ট্রাক পুড়ানো, গাড়িতে হামলা এসব সন্ত্রাসী কার্যকলাপ ফ্যাসিস্ট আওয়ামী লীগের চরিত্র। পুলিশ ও দলীয় নেতা-কর্মী দ্বারা বাসে আগুন দিয়ে গণতন্ত্রকামী মানুষদের নামে মিথ্যা মামলায় দিয়ে জেল খাটাচ্ছে। জনগণ এসব আর বিশ্বাস করে না। আমরা দেশনায়ক তারেক রহমানের আহ্বানে রাজপথে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে ভোটের অধিকারে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবো। এসব মিথ্যা মামলা হামলা দিয়ে আমাদেরকে দমিয়ে রাখতে পারবে না।

আরও পড়ুন: শিক্ষা মন্ত্রণালয়ের কাছে রাবি অধ্যাপকের উন্মুক্ত আবেদন

এ বিষয়ে মতিহার থানার পরিদর্শক মো. রুহুল আমিন বলেন, আমাদের থানার এক এসআই বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় ৬ জনকে আসামী করা হয়। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ