লিফটে একা পেয়ে ঢাবি ছাত্রীকে জড়িয়ে ধরলেন নির্মাণ শ্রমিক

প্রতীকী
প্রতীকী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লিফটে এক নির্মাণ শ্রমিকের হাতে যৌন হয়রানির শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের এক ছাত্রী। পরবর্তীতে শিক্ষার্থীরা ওই শ্রমিককে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের হাতে তুলে দিলে তাকে কাজ থেকে অব্যাহতি এবং সতর্কবার্তা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে বিভাগের সেমিনারে যাওয়ার জন্য মোকাররম ভবনের লিফটে উঠেন ওই ছাত্রী। একই ভবনের সংস্কার কাজে নিয়োজিত থাকা নির্মাণ শ্রমিক এসময় শিক্ষার্থীর সাথে একই লিফটে উঠেন। ওই ছাত্রীকে একা পেয়ে নির্মাণ শ্রমিক তাকে জড়িয়ে ধরে লিফট থেকে নামতে দেবেন না বলে ভয় প্রদর্শন করেন।

পরবর্তীতে শিক্ষার্থীরা ভুক্তভোগী ছাত্রীকে উদ্ধার করেন। আর ওই নির্মাণ শ্রমিককে বিভাগের চেয়ারম্যানের হাতে তুলে দিলে চেয়ারম্যান তাকে প্রক্টরের হাতে তুলে দেন।

আরও পড়ুন: মাস না পেরোতেই ঢাবির হলে দুই ছাত্রের মৃত্যু, নড়েচড়ে বসলো প্রশাসন

এ ঘটনার পর থেকে ভুক্তভোগী ছাত্রী নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে তিনি জানিয়েছেন। তার সহপাঠীরা জানিয়েছেন, আমরা শুধু এটুকু বলতে পারি প্রশাসনকে আমাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। 

জানতে চাইলে বিভাগের চেয়ারম্যান সুপ্রিয়া সাহা বলেন, অভিযুক্তকে আমরা গতকালই প্রশাসনের হাতে তুলে দিয়েছি। এ বিষয়ে এখন আমার আর কোনো কিছু বলার নেই।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মাকসুদুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে যতটুকু করা সম্ভব আমরা করেছি। কিন্তু ভুক্তভোগী শিক্ষার্থী এ বিষয়টা নিয়ে আর এগোতে চায় না। আমরা শিক্ষার্থীদের আশ্বস্ত করতে চাচ্ছি, ভবিষ্যতে আর এ ধরনের কোনো ঘটনা যেন না ঘটে সে ব্যাপারে আমরা তৎপর রয়েছি।


সর্বশেষ সংবাদ