ঢাবির জয়ধ্বনি সংগঠনের নেতৃত্বে পার্থ ও সাঈদ

পার্থ সরকার ও মো. আবু সাঈদ
পার্থ সরকার ও মো. আবু সাঈদ  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠন কার্যনির্বাহী পরিষদ ২০২৩ -২৪ এর কমিটি ঘোষণা করা হয়েছে। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) দ্বিতীয় তলায় মুনির চৌধুরী স্মৃতি মিলনায়তনে এক সভায় ৩১ সদস্য বিশিষ্ট এই কমিটির অনুমোদন করেন সংগঠনটির মডারেটর ড. দেব প্রসাদ দাঁ।

উক্ত কার্যনির্বাহী পরিষদের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের পার্থ সরকার ও সাধারণ সম্পাদক হয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মো. আবু সাঈদ। তবে পার্থ সরকার পূর্বের কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন৷

আরও পড়ুন: দুই মাস এগিয়ে আসতে পারে মেডিকেল ভর্তি পরীক্ষা

কমিটিতে সহ-সভাপতি আনোয়ার হোসেন,জাহিদ হাসান ও সুরাইয়া পারভীন দীপা যুগ্ম-সাধারণ সম্পাদক জারমিন হক সেনপি ও তিথি বিশ্বাস,  সাংগঠনিক সম্পাদক  আরিফ আল আজাদ, কোষাধ্যক্ষ হয়েছেন মো. রাকিবুল হাসান, দপ্তর সম্পাদক লাঞ্জু খান, প্রচার সম্পাদক মৌমিতা ধর, প্রকাশনা সম্পাদক মো. শামীম প্রশিক্ষণ,  কর্মশালা সম্পাদক অর্পিতা শীল, নাট্য ও মঞ্চ সম্পাদক আলমগীর কবির সোহান, নৃত্যকলা সম্পাদক ফারিহা তাসনিম রিফা, তথ্য ও প্রযুক্তি সম্পাদক রাফিউল আলম রিফাত, এবং পরিবেশ ও সমাজসেবা সম্পাদক রেজওয়ান কবির এবং গীতিনাট্য সম্পাদক ইনান খান। 

পরিষদে নির্বাহী সদস্য হয়েছেন- শাহরিয়ার কবির অপূর্ব, শান্তনু মূখার্জী,মো: রহমত উল্লাহ, আফিয়া খান ভাবনা, ঊর্মি পাল ইমা, স্বরাজ সাহা, ওমর ফারুক রকি, আনিকা মাহরীন প্রাপ্তি, সাঈফউদ্দীন রাফি, হুমায়রা উপন্যাস, সুদীপ্ত মজুমদার, তিথি রায় প্রমুখ।

১৯৯৮ সালে প্রতিষ্ঠা হওয়া সংগঠনটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে প্রাচীন সাংস্কৃতিক সংগঠন। জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠন তাঁর প্রতিষ্ঠালগ্ন থেকেই জাতীয় ও আন্তর্জাতিকভাবে শুদ্ধ সংস্কৃতির প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তাছাড়াও যেকোনো সাংস্কৃতিক আন্দোলনে সামনের সারি থেকে নেতৃত্ব দিয়ে এসেছে। সংগঠনটি এবার ২৫ বছরে পা দিয়েছে।


সর্বশেষ সংবাদ