ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে শিক্ষার্থীদের লেনদেন হবে ‘ক্যাশলেস’: উপাচার্য

ঢাবির সিনেট অধিবেশন
ঢাবির সিনেট অধিবেশন  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, অচিরেই সকল শিক্ষার্থীর ব্যাংক হিসাব খোলার উদ্যোগ বাস্তবায়িত হবে। সোনালী, জনতা ও অগ্রণী ব্যাংকের যেকোনো শাখায় শিক্ষার্থীরা ব্যাংক হিসাব খুলবে এবং বিশ্ববিদ্যালয়ের সাথে সকল লেনদেন ব্যাংকের মাধ্যমে 'ক্যাশলেস' নীতিতে সম্পাদিত হবে।

বুধবার (২১ জুন) বিকেল ৩টা থেকে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত অধিবেশনে সিনেট চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অভিভাষণ বক্তব্যে এ কথা জানান। 

আরও পড়ুন: বন্ধ রয়েছে ঢাবির ৩৬ ট্রাস্ট ফান্ডের কার্যক্রম, বৃত্তি পাচ্ছেন না শিক্ষার্থীরা

তিনি আরও বলেন, ক্যাশলেস লেনদেন সংক্রান্ত বাংলাদেশ ব্যাংকের একটি পাইলট প্রজেক্টের উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়কে অন্তর্ভুক্ত করার জন্য এ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বাংলাদেশ ব্যাংকের সম্মানিত গভর্নর জনাব আব্দুর রউফ তালুকদারকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

সিনেট অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ অর্থ বছরের জন্য বাজেট উপস্থাপন করেন।

অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, সিনেট সদস্যবৃন্দ, সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিনসহ অনেকেই উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ