জাবির সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক বশির 

অধ্যাপক বশির আহমেদ
অধ্যাপক বশির আহমেদ  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন হিসেবে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদকে নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার (৮ মে) রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মোঃ আকবার হোসেনকে ভারপ্রাপ্ত ডীনের দায়িত্ব হতে অব্যাহতি প্রদানপূর্বক বিশ্ববিদ্যালয় অ্যাক্টের প্রথম সংবিধির ৮(২) ধারা অনুযায়ী সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন নিয়োগ করা হলো। তিনি প্রচলিত নিয়মে সুবিধাদি ভোগ করবেন।

আরো পড়ুন: জাবি ভর্তি পরীক্ষার আবেদন শুরু কাল 

সদ্য ডিনের দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক বশির বলেন, 'সমাজবিজ্ঞান অনুষদকে শিক্ষা ও গবেষণায় দেশ তথা গোটা বিশ্বে অনন্য উচ্চতায় নিয়ে যেতে চাই। আন্তর্জাতিক মানের সেমিনার ও সিম্পোজিয়াম করার চিন্তা ভাবনা আছে। অনুষদের সকল সহকর্মীদের সাথে বসে সকলের পরামর্শের ভিত্তিতে একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন ও সময়মত বাস্তবায়নের সর্বোচ্চ প্রচেষ্টা চালাবো।'

উল্লেখ্য, অধ্যাপক বশির আহমেদ ২০০০ সালের মে মাসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। তিনি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক, প্রভোস্ট কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের আহ্বায়ক কমিটির সদস্য সচিবের দায়িত্বে রয়েছেন।

 


সর্বশেষ সংবাদ