রাবিতে চূড়ান্ত আবেদনের ২য় সিলেকশন ফল প্রকাশিত

রাবিতে চূড়ান্ত আবেদনের ২য় সিলেকশন ফল প্রকাশিত
রাবিতে চূড়ান্ত আবেদনের ২য় সিলেকশন ফল প্রকাশিত  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদনের দ্বিতীয় সিলেকশন ফলাফল প্রকাশিত হয়েছে। ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে লগইন করে এ ফল দেখতে পাচ্ছেন।

সোমবার (১৭ এপ্রিল) দুপুরে ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে ২য় সিলেকশনের ফল আপলোড করেছে ভর্তি কমিটি।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক ড. বিমল কুমার প্রামানিক বলেন, চূড়ান্ত আবেদনের প্রথম পর্যায়ে আবেদন পূর্ণ না হওয়ায় দ্বিতীয় সিলেকশন রেজাল্ট প্রকাশ করা হয়েছে। প্রথম ভর্তিচ্ছু নিজেদের এসএসসি ও এইচএসসি সমমান পরীক্ষার রোল নম্বর দিয়ে লগইন করে এই ফলাফল দেখতে পারবেন।

জিপিএর ভিত্তিতে ২য় সিলেকশনের ফলাফলে যারা নির্বাচিত হয়েছেন, ‘এ’ ইউনিটে যাদের বিজ্ঞানে ৫.০০, মানবিকে ৪.৫০ এবং বাণিজ্যে ৪.৭৫ রয়েছে তারা নির্বাচিত হয়েছেন। ‘বি’ ইউনিটে প্রথম সিলেকশন রেজাল্টে বিজ্ঞান ও বাণিজ্যের সবাই নির্বাচিত হয়েছেন।

আর মানবিকে যাদের ৪.৯২ রয়েছে, শুধুমাত্র তারা নির্বাচিত হয়েছেন। ‘সি’ ইউনিটে যাদের বিজ্ঞানে ৫.০০, মানবিকে ৫.০০ এবং বাণিজ্যে ৫.০০ রয়েছে, শুধুমাত্র তারা নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন: জাবির আইবিএর ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, ভর্তি পরীক্ষা জুন মাসে

চূড়ান্ত আবেদন রবিবার থেকে
বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদনের দ্বিতীয় পর্যায়ের আবেদন শুরু হয়েছে আজ সোমবার। এদিন বেলা ১২টা থেকে আবেদনগ্রহণ শুরু হয়েছে। আবেদন চলবে ১৯ এপ্রিল রাত ১২টা পর্যন্ত।

দ্বিতীয় সিলেকশনেও আবেদন পূর্ণ না হলে তৃতীয় দফায় ২৬ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত এবং চতুর্থ দফায় ১ মে থেকে ০২ পর্যন্ত পর্যন্ত আবেদন করা যাবে।

এর আগে, গত ১৫ মার্চ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হয়ে ২৭ মার্চ শেষ হয়। তিনটি ইউনিটে মোট আবেদন জমা পড়ে ৪ লাখ ১ হাজার ৪১৪টি। এর মধ্যে ‘এ’ ইউনিটে ১ লাখ ৪৮ হাজার ৬১০টি, ‘বি’ ইউনিটে ৯৮ হাজার ৬৪৪টি এবং ‘সি’ ইউনিটে ১ লাখ ৯৪ হাজার ১৬০টি আবেদন পড়েছে। তবে স্বতন্ত্র আবেদন জমা পড়েছে ২ লাখ ১৯ হাজার ২৭৩ টি। 

উল্লেখ্য, আগামী ২৯ মে ‘সি’ ইউনিট (বিজ্ঞান), ৩০ মে ‘এ’ ইউনিট (মানবিক) ও ৩১ মে ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বহুনির্বাচনী পদ্ধতিতে ১০০ নম্বরে ভর্তি পরীক্ষায় ৮০টি প্রশ্ন থাকবে। সময় ১ ঘণ্টা। প্রতি চারটি ভুল উত্তরের জন্য এক নম্বর কাটা যাবে। 


সর্বশেষ সংবাদ