চবিতে চলছে শিক্ষার্থীদের পকেটমানি দিয়ে তৈরি শর্ট ফিল্ম ‘কাবেরি’

চলচ্চিত্র প্রদর্শনী চলছে চবিতে
চলচ্চিত্র প্রদর্শনী চলছে চবিতে  © টিডিসি ফটো

ক্যাম্পাসের বন্ধুদের গল্প আড্ডা এবং সুখ-দুঃখের বিভিন্ন দিক নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের তৈরী চলচ্চিত্র ‘কাবেরি।’ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিনয় ও অর্থায়নে তৈরি হয়েছে এই চলচ্চিত্রটি। যা দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে ইতোমধ্যেই। 

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে চবি সামাজিক বিজ্ঞান অনুষদের অডিটোরিয়ামে ৬টি ভিন্ন ভিন্ন স্লটে চলছে মুভিটি। প্রতি স্লটে অডিটোরিয়ামে ৫০০ জন দর্শকে ভর্তি ছিল। 

বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শামীম রানা শামু’র রচনায় ও পরিচালনায় চলচ্চিত্রে মূল চরিত্রে অভিনয় করেন ঋতুপর্ণা দত্ত, ইউনুস রানা সোহেল এবং সায়হাম সালামসহ আরও ১২জন শিক্ষার্থী।

বিকেল ৩টার স্লট শেষে উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থীরা। এসময় পরিসংখ্যান বিভাগের মুসলিমাত জাহান কৃতি বলেন, ক্যাম্পাসে বন্ধুত্বের ভেতরের বিভিন্ন গল্প এবং আন্তকোন্দলের চিত্র ফুটে উঠেছে গল্পে। চমৎকার উপভোগ করেছি এই চলচ্চিত্রটি। 

আরও পড়ুন: রাবির দুই ছাত্রলীগ নেতার ছাত্রত্ব বাতিলসহ ৪ দফা সুপারিশ

চলচ্চিত্রটিতে বিভিন্ন অনুভূতির প্রকাশ পেয়েছে বলেন দর্শন বিভাগের শিক্ষার্থী সাইদুল ইসলাম সবুজ। তিনি বলেন, অনেকগুলো গল্পের অবতারণা হয়েছে। ক্যাম্পাসের অভ্যন্তরীণ চিত্র তু ধরা হয়েছে।

এবিষয়ে পরিচালক শামীম রানা শামু বলেন, এই চলচ্চিত্রটি সব শিক্ষার্থী নিজের সাথে মেলাতে পারবেন। এখানে আছে প্রেম, বিচ্ছেদ, দ্বন্দ্বসহ হাসি-কান্নার বিভিন্ন চরিত্র। 

তিনি আরও বলেন, আমাদের ক্যাম্পাসের শিক্ষার্থীরা ক্লাস এবং পরীক্ষার ফাঁকে ফাঁকে এই চলচ্চিত্রে অভিনয় করেছেন। আমাদের টিমের সদস্যদের পকেটমানি দিয়েই আমরা এটি প্রকাশ করেছি। এতে রয়েছে শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রম।

উল্লেখ্য,  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উদ্যােগে চবিতে প্রদর্শিত হয়েছে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি। যা সিনেপ্লেক্সেও দেখা যাবে বলে আশ্বাস দেন পরিচালক।


সর্বশেষ সংবাদ