ঢাবির অ্যালামনাই ইন ইউকে ট্রাস্ট ফান্ড’র বৃত্তি পেলেন ১২ শিক্ষার্থী

ঢাবির অ্যালামনাই ইন ইউকে ট্রাস্ট ফান্ড’র বৃত্তি পেলেন ১২ শিক্ষার্থী
ঢাবির অ্যালামনাই ইন ইউকে ট্রাস্ট ফান্ড’র বৃত্তি পেলেন ১২ শিক্ষার্থী  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন বিভাগের ১২ জন মেধাবী শিক্ষার্থীকে পড়াশোনায় ভালো সাফল্যের জন্য "ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দি ইউকে ট্রাস্ট ফান্ড" বৃত্তি প্রদান করা হয়েছে।

সোমবার (১৭ই ফেব্রুয়ারি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক বিতরণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গবেষণার উন্নয়ন এবং অসচ্ছল শিক্ষার্থীদের সামাজিক নিরাপত্তা বলয়ের আওতায় আনতে আর্থিক সহযোগিতা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন এবং অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণের লক্ষ্যে অসচ্ছল ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দি ইউকে-এর সভাপতি দেওয়ান গাউস সুলতান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার অনুষ্ঠান সঞ্চালন করেন।

আরও পড়ুন: ঢাবির ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন শুরু আজ

বৃত্তিপ্রাপ্তরা হলেন- গনিতা রানী (ইংরেজি), উক্যনু মারমা (পরিসংখ্যান), দীপিকা সানা (আইন), রায় মিউ সিং মারমা (ফিন্যান্স), সুরভী মালাকার (প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স স্টাডিজ), রোদেলা রূপকথা (প্রাণিবিদ্যা), লালাছেন (ফার্মেসী), সোহাগ হোসেন (ভূতত্ত্ব), ফারিহা জাহান (ফলিত রসায়ন ও কেমিকৌশল), ঐশী রানী মন্ডল (অঙ্কন ও চিত্রায়ণ), সুমাইয়া খাতুন সীমা (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি) এবং অংকিতা ইসলাম (ব্যবস্থাপনা)।


সর্বশেষ সংবাদ