জাবির রাজা বিপ্লব, রানি প্রীতি

শফি কামাল বিপ্লব ও সাহিনুর আক্তার প্রীতি
শফি কামাল বিপ্লব ও সাহিনুর আক্তার প্রীতি  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪৩তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসবের অংশ হিসেবে রাজা পদে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শফি কামাল বিপ্লব ও রানি পদে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সাহিনুর আক্তার প্রীতি নির্বাচিত হয়েছেন।

শুক্রবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) ভবনে ভোটগ্রহণ শুরু হয়। এরপর রাত ৯টায় ভোটগ্রহণ প্রক্রিয়া শেষ হয়।

এবারের নির্বাচনে রাজা পদে দুইজন এবং রানি পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করেন। ৬৩৭ ভোট পেয়ে রাজা নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী শফি কামাল বিপ্লব। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মীর মশাররফ হোসেন হলের  বিপ্লব হোসাইন পেয়েছেন ৩২৬ ভোট। অন্যদিকে, ৫৩৫ ভোট পেয়ে রানি নির্বাচিত হয়েছেন জাহানারা ইমাম হলের আবাসিক শিক্ষার্থী শাহীনুর আক্তার প্রীতি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থী পন্নী খান পেয়েছেন ৪১৪ ভোট। বন্ধুদের সরাসরি ভোটে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। মোট ভোটার সংখ্যা ছিল ২ হাজার ২৩৭ জন।

প্রসঙ্গত, জাবির শিক্ষা সমাপনী উৎসবের অন্যতম ঐতিহ্য হিসেবে রাজা-রানী নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে। প্রতি বছর বিদায়ী শিক্ষার্থীরা সমাপনী উৎসবের অংশ হিসেবে রাজা-রানি নির্বাচন করে। এতে বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের মধ্য থেকে রাজা-রানী পদের জন্য প্রার্থী হয়। এবং একই ব্যাচের শিক্ষার্থীরা ভোট প্রদান করে রাজা রানী নির্বাচন করে। জানা যায়, ৪৩তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসবের মূল আয়োজন অনুষ্ঠিত হবে মার্চের প্রথম সপ্তাহে।


সর্বশেষ সংবাদ