সাইকেল চুরি করায় রাবি ছাত্রলীগ নেতার হলের সিট বাতিল

সাইকেল চুরির ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মারুফ
সাইকেল চুরির ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মারুফ  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মারুফ ও তার সহযোগী আরিফুল ইসলাম সুমনের বিরুদ্ধে সাইকেল চুরির অভিযোগ উঠেছে। সাইকেল চুরির সঙ্গে মারুফের সম্পৃক্ততার প্রমাণ মেলায় আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেলে তার সিট বাতিল করেছে হল প্রশাসন।

অভিযুক্ত আব্দুল্লাহ আল মারুফ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। তার সহযোগী আরিফুল ইসলাম সুমন ফোকলোর বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। 

হলের আবাসিক শিক্ষার্থীরা জানায়, বুধবার বঙ্গবন্ধু হলের চারতলা থেকে এক শিক্ষার্থীর সাইকেল চুরি হয়। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী হল গেটে থাকা সিসি ক্যামেরার ফুটেজ চেক করেন। এতে দেখা যায়, অভিযুক্ত ছাত্রলীগ নেতা মারুফ হলের প্রধান ফটকের পাশের ঝোপ থেকে একটি সাইকেল বের করে নিয়ে যাচ্ছেন। এ ঘটনায় শিক্ষার্থীরা তাকে চোর সন্দেহে আটক করে।

আরও পড়ুন: মেহেদীর রঙে সুইসাইড নোট লিখে প্রেমিক দম্পতির আত্মহত্যা

পরে হল প্রশাসন আটক মারুফকে জিজ্ঞাসাবাদ করলে তিনি চুরি করার বিষয়টি অস্বীকার করে বলেন, এটি আমার এক বড় ভাইয়ের সাইকেল।

তবে, জিজ্ঞাসাবাদে মারুফের সহযোগী সুমন বলেন, আমি মারুফের নির্দেশে হলের চার তলার ছাদ থেকে গতকাল একটি সাইকেল ফেলে দেয়। পরে মারুফ ওই সাইকেল নিয়ে বিক্রি করেন। 

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সাইখুল ইসলাম মামুন জিয়াদ বলেন, আমরা ওই শিক্ষার্থীর হলের সিট বাতিল করছি।


সর্বশেষ সংবাদ