জাবিতে সাংবাদিক নির্যাতনের ঘটনায় বহিষ্কার ১১ ছাত্রলীগ কর্মী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এক সাংবাদিককে শারীরিকভাবে নির্যাতন করায় ১১ ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার ও আর্থিক জরিমানা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ১০ জন ছাত্রলীগ কর্মীকে ৬ মাসের 'স্থগিত' বহিষ্কার এবং ২ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া এক ছাত্রলীগ কর্মীকে ৬ মাস বহিষ্কার এবং ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর) রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানো হয়, গত রবিবার (১৬ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের চিন্তায় এখন ‘মাইগ্রেশন’

সাজাপ্রাপ্তরা ছাত্রলীগকর্মীদের মধ্যে রয়েছেন- বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী মো. আসাদুল হক ও আরিফুজ্জামান সেজান, নৃবিজ্ঞান বিভাগের ৪৭তম ব্যাচের রায়হান হাবীব, আইন ও বিচার বিভাগের ৪৭তম ব্যাচের মোহাম্মদ মাসুম বিল্লাহ, অর্থনীতি বিভাগের ৪৭তম ব্যাচের মির্জা শাহনূর উল হক জিয়ান, দর্শন বিভাগের ৪৭তম ব্যাচের মীর হাসিবুল হাসান রিশাদ, প্রাণীবিদ্যা বিভাগের ৪৭তম ব্যাচের মুনতাসির আহম্মেদ তাহরীম, রসায়ন বিভাগে ৪৮তম ব্যাচের মো. জাহিদ নজরুল, বাংলা বিভাগের ৪৮তম ব্যাচের ইমরান বশর, প্রত্নতত্ত্ব বিভাগের ৪৮তম ব্যাচের জায়েদ-বিন-মেহেদী, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৪৮তম ব্যাচের এ এস নাফিস হোসেন। এদের মধ্যে মো. আসাদুল হককে ৬ মাস বহিষ্কার ও ৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, গত ২ আগস্ট চ্যানেল আইয়ের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আল-আমীন হোসাইনকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের গেস্টরুমে ডেকে শারীরিক নির্যাতন ও মারধর করার অভিযোগ পাওয়া যায়। বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীরা এর সাথে জড়িত বলে অভিযোগ উঠে। পরে ওই রাতেই ঘটনায় অভিযুক্তদের মধ্যে আট ছাত্রলীগ কর্মীকে সংগঠনের কার্যক্রমে অবাঞ্ছিত ঘোষণা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।


সর্বশেষ সংবাদ