শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতাকে গ্রেফতারের দাবি ইবি শিক্ষকদের

  © টিডিসি ফটো

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আওয়ামীপন্থী শিক্ষক-কর্মকর্তাদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম ও শিক্ষক-শিক্ষার্থীদের সংগঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ। এ সময় হুমকিদাতাকে দ্রুত আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবি জানিয়েছেন শিক্ষকরা।

বুধবার (২৪ মে) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে সংগঠনগুলো স্ব স্ব ব্যানারে এ কর্মসূচিতে অংশ নেয়। পরে প্রধানফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এর আগে বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করে অভিযুক্তকে বিচারের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছে বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরাম ও শিক্ষক সমিতির সভাপতি-সম্পাদক। এছাড়াও এ ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। 

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, সাবেক উপাচার্য ড. হারুন উর-রশিদ-আসকারী, সাবেক ট্রেজারার অধ্যাপক ড. সেলিম ত্বোহা ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান উপস্থিত ছিলেন। এছাড়া বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সভাপতি অধ্যাপক ড. অরবিন্দ সাহা ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল সহ অন্যান্য শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এসময় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, পঁচাত্তরের পর দেশবিরোধী অপশক্তিরা এই দেশকে কবরস্থান বানাতে চেয়েছিল। উজ্জ্বলভাবে বিরাজমান এই দেশকে যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড় করিয়েছে, ঠিক সে মূহুর্তে আবারও দেশকে পচাঁত্তরের মতো করতে চায় দস্যুরা। তাদের যেকোন মূল্যে রুখে দিতে হবে। 

প্রসঙ্গত, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন। এ ঘটনায় তার বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে একটি মামলা হয়। মামলাটি করেন পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।


সর্বশেষ সংবাদ