সিট দখল নিয়ে আনন্দ মোহন কলেজে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষ

সিট দখল নিয়ে আনন্দ মোহন কলেজে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষ
সিট দখল নিয়ে আনন্দ মোহন কলেজে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষ  © ফাইল ছবি

সিট দখলকে কেন্দ্র করে আনন্দ মোহন কলেজ শাখা ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত পাঁচজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে কলেজের ফজলুল হক হলে এ ঘটনা ঘটে। কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কলেজের হল সুপার শাহজাহান শাজু বলেন, হলের সিট দখল নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে মারামারি হয়েছে। শুনেছি বেশ কয়েকজন আহত হয়েছে। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এসব উত্তেজনার কথা বিবেচনায় হোস্টেল কমিটি ফজলুল হক হলের প্রতি রুমে পাঁচজন করে থাকার সিদ্ধান্ত দেয়। সেই অনুযায়ী হলের সিট বরাদ্দ দেওয়া হয়েছে। হল সুপার জানান, কলেজের তিনটি হোস্টেলের মধ্যে কাজী নজরুল ইসলাম হল ও ভাষা সৈনিক আবু সালেহ হলের প্রতি রুমে পাঁচ জন করে ছাত্র থাকেন। তবে, জসীম উদ্দিন হলের রুমে চার জন করে ছাত্র থাকেন।

হোস্টেলে কতগুলো রুম খালি রয়েছে জানতে চাইলে তিনি বলেন, হোস্টেলে ২৮টি রুম খালি আছে। ওই রুমগুলো ছাত্রলীগের দুই পক্ষের দখলে রয়েছে।

কলেজ শাখা ছাত্রলীগের একপক্ষের নেতা আরহান খান ছোটন বলেন, ছাত্রলীগের আহ্বায়ক কমিটি একটি পক্ষ মেনে নেয়নি। এসব নিয়ে আহ্বায়ক কমিটির সঙ্গে দ্বন্দ্ব চলে আসছে। নতুন বছরে হোস্টেলে ৫০-৬০ টি সিট খালি হয়েছে। ওই সিটগুলো আহ্বায়ক শেখ সজল ও সিনিয়র যুগ্ম-আহ্বায়ক ওমর জোর করে দখল করে। এ কারণে হোস্টেলে সিট সঙ্কট সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন: চমেকের ৪ ছাত্রকে রাতভর পেটালেন ছাত্রলীগ কর্মীরা

কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক শেখ সজল বলেন, হোস্টেল কমিটি সিদ্ধান্ত দিয়েছে ফজলুল হক হলে পাঁচজন করে থাকবে। কিন্তু ছোটন ও তার ছেলেরা হোস্টেল কমিটির সিদ্ধান্ত মানছে না। এরমধ্যে কলেজ ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক নাজমুস সাকিবকে ফজলুল হক হলের ২০৪ নম্বর রুম বরাদ্দ করেন। জানতে পেরে ঘটনাস্থলে গেলে ওরা দেশিয় অস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা করে।

কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, সিট নিয়ে দুই পক্ষের মারামারির ঘটনা ঘটেছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

আনন্দ মোহন কলেজের অধ্যক্ষ মো. আমান উল্লাহ বলেন, ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে পাঁচ-ছয়জন শিক্ষার্থী আহত হয়েছেন। রাতেই তাদের দেখতে হাসপাতালে গিয়েছি। তাদের চিকিৎসার বিষয়ে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ