ফজর নামাজ পড়ে পড়ালেখা শুরু করতেন গুচ্ছে প্রথম সুমাইয়া

সুমাইয়া বিনতে মাসুদ
সুমাইয়া বিনতে মাসুদ  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় যৌথভাবে প্রথম হয়েছেন খুলনার এম এম সিটি কলেজের শিক্ষার্থী সুমাইয়া বিনতে মাসুদ। তিনি জানিয়েছেন, ফজরের সালাত আদায় করে পড়ালেখা শুরু করতেন।

সুমাইয়ার ইচ্ছা ছিল মেডিকেলে পড়বেন। তবে সেটি সম্ভব হয়নি। মেডিকেল ভর্তি পরীক্ষায় ভালো করতে না পারায় মন খারাপ হয়েছিল তার। তবে গুচ্ছে প্রথম হয়ে হয়ে সেই মন খারাপ আর না থাকলেও মেডিকেলে পড়ার ইচ্ছা ঠিকই আছে। এজন্য ২০২২-২৩ শিক্ষাবর্ষে আবারও ভর্তি পরীক্ষা দেবেন তিনি।

জানা গেছে, সুমাইয়ার বাবা এয়ারফোর্সে সার্জেন্ট হিসেবে কর্মরত ছিলেন। সম্প্রতি অবসরে গেছেন। তার মা গৃহিনী। দুই ভাই-বোনের মধ্যে সুমাইয়া বড়। ছোট ভাই খুলনার একটি স্কুলে অষ্টম শ্রেণিতে পড়লেখা করেন।

আরও পড়ুন: জাবি ভিসি প্যানেল নির্বাচন: রিটের নেপথ্যে কোষাধ্যক্ষের সংশ্লিষ্টতার অভিযোগ

রবিবার (৭ আগস্ট) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে কথা হয় সুমাইয়া বিনতে মাসুদের। তিনি বলেন, ভর্তি পরীক্ষায় প্রথম হওয়াটা অনেক বড় ব্যাপার। তার এই সফলতার পেছনে সবচেয়ে বড় অবদান বাবা-মার। ছোটবেলা থেকে তার বাবা-মা তার জন্য অনেক কষ্ট করেছেন। ফল প্রকাশের পর তাদের খুশি দেখে তিনি আবেগাপ্লুত হয়ে গিয়েছিলেন।

সুমাইয়া জানান, প্রতিদিন ফজরের নামাজ আদায় করে পড়ালেখা শুরু করতেন তিনি। ফজরের  সালাত আদায়ের পর তার মন অনেক শান্ত থাকত। যা তার পড়ালেখায় একাগ্রতা নিয়ে এসেছিল। এটি তার ভর্তি প্রস্তুতিতে অনেক সাহায্য করেছিল।


সর্বশেষ সংবাদ