স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঢাবি ছাত্রের ৫০ কিমি ম্যারাথন

লকডাউন
ম্যারাথন  © টিডিসি ফটো

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নিজ উদ্যোগে ৫০ কিলোমিটার ম্যারাথন সম্পন্ন করেছেন বাংলা চ্যানেল বিজয়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. আবু বক্কর সিদ্দিক।

মঙ্গলবার (১৩ এপ্রিল) ভোর ৫.১৫ মিনিটে নীলফামারী সদরের দারোয়ানী টেক্সটাইল থেকে শুরু হয় তার এই ম্যারাথন। এরপর চৌরঙ্গী মোড়, কচুকটা, টেঙ্গনমারি, জলঢাকা হয়ে তিস্তা ব্যারেজে (হাতিবান্ধা, লালমনিরহাট) গিয়ে শেষ হয় তার ৫০ কিলোমিটার ম্যারাথন। এতে তার সময় লেগেছে ৪ ঘন্টা ৪১ মিনিট ৪৭ সেকেন্ড।

এর আগে সে নীলফামারী জেলার সবগুলো উপজেলা ম্যারাথন দিয়ে প্রদক্ষিণ করে। এছাড়া ২০২০ সালে আয়োজিত বাংলা চ্যানেল সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সে ৫ম স্থান অধিকার করে।

আবু বক্কর সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। সে নীলফামারী সদরের ১০ নং কুন্দুপুকুরের বাসিন্দা। সে ঢাকা বিশ্ববিদ্যালয় সাঁতার ও ওয়াটারপোলো দলের একজন সক্রিয় সদস্য।

৫০ কিমি ম্যারাথন বিষয়ে চাইলে সিদ্দিক বলেন, স্বাধীনতা আমার কাছে একটি বিশাল আবেগের নাম। এটা অর্জন করতে আমাদের অনেক কিছু বিসর্জন দিতে হয়েছে। তাই আমি সচরাচর উপায়কে এড়িয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্মরণে এ উদ্যোগটি গ্রহণ করি এবং সৃষ্টিকর্তার কৃপায় সফল হই।

তিনি আরো বলেন, বর্তমান করোনাকালীন বাস্তবতায় হার্ড ইমিউনিটির বিকল্প নেই। দৌড় হতে পারে তার অন্যতম হাতিয়ার। এছাড়া আমি চাই যুব সমাজ নেশা, অনলাইনে সময় অপচয় না করে খেলাধুলার প্রতি উৎসাহী হোক। মানুষ সুস্থ থাকুক এটাই আমার চাওয়া।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ