মেডিকেলে টপ টেন-এ থাকার অপূর্ণতা ডেন্টালে দূর হলো আকিবের

 শাহরিমন আহফান আকিব
শাহরিমন আহফান আকিব  © সংগৃহীত

ডেন্টাল (বিডিএস) ভর্তি পরীক্ষার ফলাফলে জাতীয় মেধায় তৃতীয় হয়েছেন শাহরিমন আহফান আকিব। তিনি রাজশাহীর নিউ গভ. মডেল ডিগ্রি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করেছেন। ডেন্টালের আগে অনুষ্ঠিত মেডিকেলে ভর্তি পরীক্ষার ফলাফলে জাতীয় মেধাতালিকায় ২২ তম স্থান অর্জন করেন। 

ভর্তি পরীক্ষার প্রস্তুতি ও সাফল্য সম্পর্কে জানিয়ে রাকিব বলেন, মেডিকেলে টপ টেনে থাকা তার স্বপ্ন ছিল।  টপ করতে না পারা একটা অপূর্ণতা থেকে গিয়েছিলো। সেই জন্য আমি ডেন্টালে পরীক্ষা দিয়ে নিজেকে যাচাই করতে চেয়েছি। এবং আমার মা-বাবারও একটা ইচ্ছে ছিল। 

মেডিকেল পরীক্ষার পর থেকে বই আর খুলে দেখিনি। আমার কোনো ইচ্ছে ছিল না অন্যোর একটা সিট দখল করার। আমার একদমই কোন প্রস্তুতি ছিল না। আমি শুধু ভাগ্য পরীক্ষার জন্যই পরীক্ষা দিয়েছি। যা পেয়েছি তার জন্য আলহামদুলিল্লাহ।

রেজাল্ট পাওয়ার মা-বাবা খুশি হয়েছেন কিন্তু মেডিকেলে চান্স পাওয়ার থেকে কম কারণ আমার লক্ষ্য ছিল মেডিকেলে পড়ার সেটা যেহেতু পূরণ হয়ে গিয়েছিল তাই তেমন একটা আনন্দ ছিল না।

আরো পড়ুন: আত্মবিশ্বাস ছিল, ৩০ মিনিটে দিয়েছি ৮৪ প্রশ্নের উত্তর: ডেন্টালে দ্বিতীয় রাকিব 

রবিবার (১০ মার্চ) চলতি শিক্ষাবর্ষ ২০২৩-২০২৪ সালের ডেন্টাল (বিডিএস) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এতে প্রাথমিকভাবে ৫৪৫ জন নির্বাচিত করা হয়েছে। এসব ভর্তিচ্ছুরা ০১টি সরকারি ডেন্টাল কলেজ ও ৮টি সরকারি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে ভর্তি হতে পারবেন।

এর আগে, গত ১১ ফেব্রুয়ারি ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এ বছর পাসের হার ৪৭ দশমিক ৮৩ শতাংশ।

পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হবে আগামী ২০ মার্চ। চলবে ২৭ মার্চ পর্যন্ত। এ সময়ের মধ্যে ভর্তিচ্ছুরা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে ভর্তি হতে পারবেন।


সর্বশেষ সংবাদ