আগে থেকেই আইনজীবী স্ত্রী, সহকারী জজ নিয়োগ পরীক্ষায় চতুর্থ হলেন স্বামী

নাজিউল হাসান পিয়াল ও সুমাইয়া রুবি
নাজিউল হাসান পিয়াল ও সুমাইয়া রুবি  © সংগৃহীত

১৬তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার চূড়ান্ত ফলে সহকারী জজ হিসেবে মেধাতালিকায় চতুর্থ স্থান অর্জন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী মো. নাজিল হোসেন পিয়ালে। তার স্ত্রী আইনজীবী সুমাইয়া রুবি পিয়ালের ফলাফলের এ তথ্য নিশ্চিত করেছেন।

পিয়ালের জন্ম ও বেড়ে ওঠা রংপুর জেলা সদর উপজেলার ডাঙ্গিপাড়া গ্রামে। তার পিতা মো. নজরুল ইসলাম একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী এবং বাংলাদেশ বেতার রংপুরের একজন সুপরিচিত নাট্যশিল্পী। আর মা মোছা. হোসনে আরা বেগম একজন গৃহিণী।

তিনি রংপুর জিলা স্কুল থেকে এসএসসি রংপুর ক্যান্ট পাবলিক কলেজ থেকে এইচএসসি শেষ করেন। এরপর ভর্তি হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। সেখান থেকে এলএলবি ও এলএলএম সম্পন্ন করেন। পিয়ালের স্ত্রী সুমাইয়া রুবিও একই বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা গ্রহণ করেছেন।

স্বামী নাজিউল হাসান পিয়ালের সহকারী জজ নিয়োগের ফলাফলে বেশ খুশি স্ত্রী সুমাইয়া রুবি। তিনি স্বামী পিয়ালকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘‘আমার প্রিয় স্বামী নাজিউল হাসান পিয়াল, তিনি সহকারী জজ হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। ১৬তম বিজেএস পরীক্ষায় তার অবস্থান ৪র্থ। আল্লাহ আমাদের সকলের স্বপ্ন পূরণ করুন।’’

আরও পড়ুন: সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম রাবির নুসরাত

গত ২৪ সেপ্টেম্বর (রবিবার) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ. এম. রেজার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সহকারী জজ হিসেবে মনোনীত ১০৪ জনের তালিকা প্রকাশ করা হয়।

এবারে সহকারী জজ হিসেবে মেধাতালিকায় প্রথম স্থান অর্জন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী নুসরাত জেরিন জেনি। এ নিয়ে টানা চতুর্থবারের মতো সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম রাবির শিক্ষার্থীরা। আর দ্বিতীয় স্থান অর্জন করেছেন ইস্টার্ন ইউনিভার্সিটির রাগিব মোস্তফা নাঈম। তৃতীয় স্থান অর্জন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের খালিদ হাসান।


সর্বশেষ সংবাদ