গেমস খেলতে খেলতে বুয়েটে পড়ার আগ্রহ জন্মে শাফিনের

শাফিন আহমেদ
শাফিন আহমেদ  © সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২২-২৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত ফলে প্রথম হয়েছেন রাজউক উত্তরা মডেল কলেজের শিক্ষার্থী শাফিন আহমেদ। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল এবং নগর ও অঞ্চল পরিকল্পনা (ইউআরপি) বিভাগ থেকে প্রথম হয়েছেন। 

নিজের সাফল্য নিয়ে শাফিন জানিয়েছেন, ছোটবেলা থেকে কোডিংয়ে ব্যাপক আগ্রহ ছিলো তার। এরপর একটা পর্যায়ে সিদ্ধান্ত নেই, বিশ্ববিদ্যালয়ে সিএসই নিয়ে পড়বো।

এর আগে, গতকাল সোমবার রাতে বুয়েটের ওয়েবসাইট ও নোটিশ বোর্ডে ভর্তি পরীক্ষার এ ফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলে স্থাপত্য বিভাগের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন সাফওয়ান শরীফ।

আরও পড়ুন: বুয়েটের ভর্তি পরীক্ষায় প্রথম রাজউকের শাফিন

ইউআরপি বিভাগ থেকে প্রথম শাফিনের বড় ভাইও বুয়েটের শিক্ষার্থী। তিনি জানিয়েছেন, ছোটবেলা থেকেই কোডিং চর্চা করতেন শাফিন। সেখান থেকে সিএসই নিয়ে পড়ার আগ্রহ জন্মে তার। আর এ সিএসই নিয়ে পড়ার জন্য প্রথম লক্ষ্য ছিলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়।

তিনি বলেন, এখানে যেহেতু আমিও আছি, ও এখানে আসলে একসঙ্গে পড়াশোনার কাজ আরও সহজ হবে। শাফিনের প্রথম হওয়া আমাদের জন্য অনেক আনন্দের ছিল।

ইউআরপি বিভাগে প্রথম শাফিন বলেন, ‘‘ক্লাস এইটে থাকাকালীন সময়ে অনেক গেমস খেলতাম। তখন আমি ভাবতাম, এসব গেমসের সফটওয়ারগুলো ডেভেলপ করে কীভাবে? আমি ভাবলাম, আমারও এগুলো নিয়ে কাজ করার সুযোগ রয়েছে। বলতে গেলে গেমসের আকর্ষণে কোডিং শুরু, সেখান থেকেই সিএসইতে পড়ার ইচ্ছা জন্মে আমার।’’


সর্বশেষ সংবাদ