গান গেয়ে মানুষের মন জয় করতে চান রেজাউল

গান
মো. রেজাউল করিম  © ফাইল ছবি

বর্তমানে তরুণদের অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্ম ব্যবহার করে নিজেদের কীর্তি দেখিয়ে মানুষের মনে জায়গা করে নিচ্ছেন। তেমনি একজন মো. রেজাউল করিম। ইউটিউব প্লাটফর্মে নিজের গাওয়া গান দিয়ে অসংখ্যা মানুষের মনে জায়গা করে নিয়েছেন তিনি।

রেজাউলের বাড়ি কুমিল্লার দেবিদ্বার উপজেলার সৈয়দপুরে। দুই ভাই ও এক বোনের মধ্যে রেজাউলের অবস্থান দ্বিতীয়। তার বাবা একজন সরকারি চাকরিজীবী। আর মা গৃহিনী।

রেজাউলের সাথে কথা বলে জানা গেছে, ছোটবেলা থেকেই গানের প্রতি তার প্রবল আগ্রহ ছিল তার। মাত্র নয় বছর বয়সে তিনি একটি ব্যান্ড দলের সাথ যুক্ত হয়েছিলেন। রেজাউল শিশু একাডেমি থেকে শাস্ত্রীয় সঙ্গীত এবং ছায়ানট থেকে লোকসংগীত শেখেন। ইউটিউবে তার প্রথম গান প্রকাশ পায় ২০২১ সালে। প্রথম গানে ভালো সাড়া পাওয়ায় পর থেকেই একজন পেশাদার গায়ক হওয়ার চেষ্টা শুরু করেন তিনি। 

অবশেষে রেজাউলের সেই চেষ্টা সফলতার মুখ দেখে। ২০২২ সালের জানুয়ারিতে তার প্রথম গানের অ্যালবাম রিলিজ পায়। তার প্রথম অ্যালবামের নাম ‘তোমার আমার প্রেম’। এতে মোট ৫টি গান রয়েছে। রেজাউল করিম ও ফুয়াদ হাসান মিলে অ্যালবমটি তৈরি করেন। তারা দুইজন মিলেই অ্যালবামের গানগুলাতে সুর দেন। 

রেজাউল বলেন, ‘আমি একজন শিল্পী ও সুরকার। এই কাজের জায়গাটি আমাকে অনুপ্রাণিত করে। অনেক প্রতিকূলতার মধ্যেও নিজের স্বপ্নগুলো নিয়ে এগিয়ে যেতে চাই আমি। গানের আঙিনায় ভালো কিছুর ছাপ রাখতে চাই। গান দিয়েই মানুষের মনে জায়গা করে নিতে চাই।’

তিনি আরও বলেন, ছোটবেলা থেকেই নতুন কিছু করার আগ্রহ ছিল। তখন থেকেই গানের নানা ইন্সট্রুমেন্ট নিয়ে মেতে থাকতাম। সেই তখন থেকেই আমার হাতেখড়ি। চেষ্টা করছি সাধারণ মানুষদের সুস্থ এবং ভালো গান উপহার দেওয়ার।


x

সর্বশেষ সংবাদ