বিএনপি-জামায়াত চক্র আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে: রিভা

তামান্না জেসমিন রিভা
তামান্না জেসমিন রিভা  © সংগৃহীত

ছাত্রীদের পা টেনে ছিড়ে ফেলা’র ভাইরাল অডিও নিয়ে ক্ষমা প্রার্থনার কয়েকদিনের মধ্যেই নিজের বক্তব্য পরিবর্তন করেছেন ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা। এবার সেই অডিও ভাইরাল করার বিষয়ে স্বীকারোক্তি আদায়ে দুই ছাত্রীকে মানসিক নির্যাতনের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। তবে এবার আর ক্ষমা নয়, বিএনপি-জামায়াত চক্র তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলে পাল্টা অভিযোগ করেছেন তিনি।

ইডেন কলেজ সূত্রে জানা গেছে, নির্যাতনের একপর্যায়ে কথামতো স্বীকারোক্তি না দিলে তাঁদের বিবস্ত্র করে সেই ভিডিও অনলাইনে ভাইরাল করার হুমকি দিয়েছেন তামান্না জেসমিন। গত মঙ্গলবার ইডেন কলেজের রাজিয়া বেগম ছাত্রীনিবাসের একটি কক্ষে সাড়ে ছয় ঘণ্টা নির্যাতনের পর ওই দুই ছাত্রী তামান্নার কথামতো স্বীকারোক্তি দিতে বাধ্য হন। খবর পেয়ে ছাত্রীনিবাসটির প্রাধ্যক্ষ নারগিস রুমা ওই কক্ষে গিয়ে দুই ছাত্রীকে উদ্ধার করেন।

আরও পড়ুন: ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ভাইরালের হুমকি দিল সেই ইডেন ছাত্রলীগ সভাপতি!

উদ্ধারের পর ইডেন কলেজের শিক্ষক ও কলেজ শাখা ছাত্রলীগের কিছু নেতা-কর্মী ওই দুই ছাত্রীর মুখ থেকে ঘটনা শোনেন। সেই মুহূর্তের একটি ভিডিও ক্লিপ দ্যা ডেইলি ক্যাম্পাসের হাতে এসেছে। ভিডিওতে দেখা গেছে, শিক্ষক ও ছাত্রলীগ নেত্রীরা দুই ছাত্রীকে নানা ধরনের আশ্বাস দিয়ে ঘটনা শোনার চেষ্টা করছেন।

একপর্যায়ে ভুক্তভোগী এক ছাত্রী বলেন, আগে যে অডিও ফাঁস হয়েছিল, তার ভিত্তিতে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ মিথ্যা বলে তাঁদের কাছে স্বীকারোক্তি চেয়েছেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন।

তামান্না আরও স্বীকারোক্তি দাবি করেন, অডিও রেকর্ডটি তাঁরা (দুই ছাত্রী) কলেজ শাখা ছাত্রলীগের সহসভাপতি সুমনা মীমের নির্দেশে করেছিলেন। এসব স্বীকোরোক্তি না দিলে তাঁদের বিবস্ত্র করে সেই ভিডিও অনলাইনে ভাইরাল করে দেওয়ার হুমকি দেন তামান্না। তখন বাধ্য হয়েই তামান্নার লিখে দেওয়া স্বীকারোক্তিটি তাঁরা পড়েন। তামান্না ও তাঁর সহযোগীরা তা মুঠোফোনে ধারণ করেন।

আরও পড়ুন: ছাত্রলীগ আমাকে এ শিক্ষা দেয়নি, আমি ক্ষমাপ্রার্থী: রিভা

তবে এ ঘটনায় অভিযুক্ত রিভা পুরো ব্যাপারটিকে ‘বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র’ বলে দাবি করেছেন। তিনি বলেন, ‘‘বিএনপি-জামায়াত চক্র আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। কলেজের দখল নিতে আমার ও ছাত্রলীগের বিরুদ্ধে ডিজিটাল নাটক তৈরি করছে।’’

রিভা বলেন, যারা অডিও ফাঁস করেছে তাদের সঙ্গে দেখা বা কথা বলার মতো সময় ছিল না। প্রোগ্রামটা যাতে করতে না পারি এজন্য কয়েকজন নেত্রী উঠেপড়ে লেগেছিল। যারা বিএনপির এজেন্ট, নানা ধরনের মিথ্যা অপবাদ দিয়ে তারা আমাদের বিতর্কিত করার চেষ্টা করছে। সব ডিজিটাল কারসাজি, মিথ্যাচার। আমি রাজনৈতিক পরিবারের সন্তান। ছাত্রলীগ ও আমাকে হেয় করতে এসব করা হচ্ছে।

আরও পড়ুন: রিভার ভয়ে হল থেকে বাড়ি পাঠানো হয়েছে ইডেনের সেই দুই ছাত্রীকে

এদিকে, দুই ছাত্রীকে নির্যাতনের ভিডিও ছড়িয়ে পড়লেও রিভার বিরুদ্ধে কলেজ প্রশাসন কোন ব্যবস্থা না নিয়ে উল্টো ভুক্তভোগীদের বাড়ি পাঠানো হয়েছে অভিযোগ উঠেছে। কলেজের রাজিয়া বেগম ছাত্রীনিবাসের প্রাধ্যক্ষ নারগিস রুমার বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে।

কিন্তু এ অভিযোগও অস্বীকার করা হয়েছে। হল প্রাধ্যক্ষ নারগিস রুমা বলেন, ‘ইডেন কলেজে আমাদের অনেক ছাত্রী মাঝেমধ্যে হল থেকে বের হয়ে আত্মীয়-স্বজনের বাসায় যায়। তখন তো তাদের বের করে দেওয়া হয়েছে বলে মন্তব্য করা হয় না। ওই দুই ছাত্রীকে বের করে দেওয়ার বিষয়টি সঠিক নয়। হল ছেড়ে যে কেউ আত্মীয়ের বাসায় যেতে পারে। এক্ষেত্রেও এমনটাই ঘটেছে।’


সর্বশেষ সংবাদ