থানা থেকে ঢাবি ছাত্রকে নিয়ে ফেরার পথে ছাত্র অধিকারের ৩ নেতাকে মারধর

ঢাবিতে ছাত্র অধিকার পরিষদের তিন নেতাকে মারধর
ঢাবিতে ছাত্র অধিকার পরিষদের তিন নেতাকে মারধর  © সংগৃহীত

থানা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আটক এক ছাত্রকে মুক্ত করে ফেরার পথে মারধরের শিকার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদের তিন নেতা। শুক্রবার (১৯ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদসংলগ্ন জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধির সামনের ফুটপাতে তাদের মারধর করা হয়েছে করা হয়। এ ঘটনায় ছাত্রলীগকে দায়ী করেছে ছাত্র অধিকার পরিষদ। তবে এ অভিযোগ অস্বীকার করেছে সংগঠনটি।

মারধরের শিকার নেতাকর্মীদের নাম জানিয়ে গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, ছাত্র অধিকার পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের দপ্তর সম্পাদক সালেহউদ্দিন সিফাত, অর্থ সম্পাদক আহনাফ সাঈদ খান ও সামাজিক যোগাযোগমাধ্যম সম্পাদক আবদুল কাদেরকে মারধর কর হয়েছে। তাদের মধ্যে সিফাত ও আহনাফকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ হামলার সঙ্গে ছাত্রলীগ জড়িত।

এর আগে, গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল কর্তৃপক্ষ মেফতাহুল মারুফ নামের এক ছাত্রকে মিথ্যা অপবাদ দিয়ে শাহবাগ থানা-পুলিশের কাছে হস্তান্তর করে। মেফতাহুলকে মুক্ত করতে আজ শাহবাগ থানায় যান ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার কয়েক নেতা। তাকে থানা থেকে মুক্ত করে ফেরার পথে সংগঠনটির নেতারা এ হামলার শিকার হন।

আরও পড়ুন: জঙ্গি অভিযোগে ঢাবি শিক্ষার্থীকে থানায় দিলেন প্রভোস্ট, ছেড়ে দিল পুলিশ

ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হুসাইন বলেন, আজ দুপুরের দিকে শাহবাগ থানা থেকে হেঁটে টিএসসির দিকে যাচ্ছিলেন সিফাত, আহনাফ ও কাদের। বাইকে করে তাদের অনুসরণ করছিলেন কবি জসীমউদ্‌দীন হল শাখা ছাত্রলীগের একদল কর্মী। জাতীয় কবির সমাধিসংলগ্ন ফুটপাতে ছাত্রলীগের ওই কর্মীরা মোটরসাইকেল থেকে নেমে সিফাত, আহনাফ ও কাদেরের ওপর হামলা করেন।

তবে এ হামলার অভিযোগ অস্বীকার করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। তিনি বলেন, এ সম্পর্কে আমরা অবগত নই। ছাত্রলীগের কর্মীদের এ ধরনের ঘটনা ঘটানোর প্রশ্নই আসে না।

মেফতাহুল মারুফ ২০০৫ সালের সিরিজ বোমা হামলার প্রতিবাদে ছাত্রলীগের কর্মসূচি নিয়ে ফেসবুকের মেসেঞ্জার গ্রুপে সমালোচনা করেছিলেন। মারুফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। গতকাল মধ্যরাতে হল কর্তৃপক্ষ মেফতাহুলের বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড ও জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ এনে তাকে পুলিশে সোপর্দ করেন।


সর্বশেষ সংবাদ