নিজেদের পুরোনো রূপে ফিরে যেতে চাইছে ছাত্রদল: লেখক

লেখক ভট্টাচার্য
লেখক ভট্টাচার্য  © ফাইল ছবি

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেছেন, ছাত্রদল আবার তাদের পুরোনো রূপে ফিরে যেতে চাইছে। ঢাকা বিশ্ববিদ্যালয় বরাবরই তাদের প্রতিহত করে এসেছে, আগামীতেও করবে। বৃহস্পতিবার (১৬ মে) বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষের পর গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে লেখক এ অভিযোগ করেন।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক বলেন, গত ১২ বছরে শেখ হাসিনা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অভূতপূর্ব উন্নয়ন করেছেন। এর ফলে শেখ হাসিনার স্থান প্রতিটি শিক্ষার্থীর হৃদয়ে। সুতরাং তাঁকে উদ্দেশ করে কেউ মানহানিকর ও অবমাননাকর কথা বললে শিক্ষার্থীরা তা মেনে নেবেন না।

তিনি বলেন, গত রোববার শেখ হাসিনাকে নিয়ে ছাত্রদলের সাধারণ সম্পাদক (সাইফ মাহমুদ) বিতর্কিত বক্তব্য দেন। এরপর সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতা-কর্মীরা সামাজিক যোগাযোগমাধ্যমে তার ওই বক্তব্য প্রত্যাহারের জন্য আহ্বান জানিয়েছে। কিন্তু তিনি তা করেননি।

আরও পড়ুন: ‘দেশকে অস্থিশীল করে বিদেশি প্রভুদের দৃষ্টি আকর্ষণ করতে চায় ছাত্রদল’

এর আগে এদিন দুপুরে রাজধানীর হাইকোর্ট এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। সেখানে ছাত্রলীগের এক কর্মীর হাতে আগ্নেয়াস্ত্র দেখা গেছে, ছোড়া হয়েছে গুলিও।

লেখক বলেন, যাঁদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শান্তিপূর্ণ পরিবেশ বিঘ্নিত হলো, তাঁদের অবিলম্বে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা উচিত। তাঁদের (আগ্নেয়াস্ত্র বহনকারীদের) মধ্যে কেউ শিক্ষার্থী হয়ে থাকলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানকেও ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাই।

ছাত্রদলের বিরুদ্ধে অভিযোগ করে লেখক বলেন, আমরা কখনোই কোনো ছাত্রসংগঠনের শীর্ষ নেতাদের অস্ত্র হাতে ক্যাম্পাসে দেখিনি। কিন্তু সম্প্রতি ছাত্রদলের নেতাদের এই ভূমিকায় দেখা যাচ্ছে। ইদানীং ছাত্রদল বিশ্ববিদ্যালয়ের বাস ভাঙচুর থেকে শুরু করে অছাত্র-বহিরাগতদের নিয়ে অস্ত্রশস্ত্রসহ ক্যাম্পাস অস্থিতিশীল করার অপকৌশল নিয়েছে।


সর্বশেষ সংবাদ