‘আমরা কাবুলে ক্লাস করছি না ঢাবিতে, প্রশ্ন শিক্ষার্থীদের’

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেছেন, গত কয়েকদিনে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের অধিকারের কথা বলে যারা ক্যাম্পাসে সংবাদ সম্মেলন করছে, রাজু ভাস্কর্যে সমাবেশ করছে, ডিপার্টমেন্টের প্রেজেন্টেশন কেমন হবে- সেই সম্পর্কে ফতোয়া দেখানোর হিম্মত দেখিয়েছে। এটা আমাদের সচেতন শিক্ষার্থী হিসেবে হতবাক ও ক্ষুব্ধ করেছে।

বৃহস্পতিবার (০৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত সমাবেশে সাদ্দাম এসব কথা বলেন। এতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ কেন্দ্রীয় কমিটি নেতৃবৃন্দ ও বিভিন্ন হল ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: দিনদিন ঢাবিতে মৌলবাদের চর্চা বেড়ে যাচ্ছে: সনজিত

সাদ্দাম বলেন, আমরা কাবুলে ক্লাস করছি, না ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস করছি- এই প্রশ্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে উন্মোচিত হয়েছে। যেই ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিকতার শিক্ষা দেয়, যেটি রক্ষণশীলতার বিরুদ্ধে লড়াই করার শিক্ষা দেয়, সেখানে আজ এ ধরনের কার্যক্রম হচ্ছে তা আমরা কোনোভাবেই বরদাস্ত করতে পারি না।

সমাবেশে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, আপনারা যদি মনে করে থাকেন, এই বাংলাদেশে ধর্মকে ব্যবহার করে রাজনীতি করবেন- তাহলে বলে দিতে চাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা পবিত্র ধর্মকে রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার হতে দেবে না।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, বাংলাদেশের ছাত্রলীগের নেতাকর্মীরা বেঁচে থাকতে বাংলাদেশে কেউ সাম্প্রদায়িকতা সৃষ্টি করতে পারবে না। এই বাংলাদেশ জাতির পিতার নিজা হাতে গড়া বাংলাদেশ। ‘বাংলাদেশকে কেউ দাবিয়ে রাখতে পারবে না’ বঙ্গবন্ধুর কথার সুরে তাল মিলিয়ে বলছি, বাংলাদেশ এগিয়ে যাবে।


সর্বশেষ সংবাদ