ঢাবি এসএম হল ছাত্রদলের সভাপতি রনি, সম্পাদক তরিকুল

ডানে রনি, বামে তরিকুল
ডানে রনি, বামে তরিকুল   © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল (এসএম) শাখা ছাত্রদলের সভাপতি আব্দুর রহিম রনি ও সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম নির্বাচিত হয়েছেন৷ আজ (২৪ ফেব্রুয়ারি) বিকেলে ছাত্রদলের কেন্দ্রীয় কার্যালয়ে ভোটের মাধ্যমে নির্বাচিত হন তারা৷

রনি ফিন্যান্স বিভাগের ২০১১-২০১২ সেশনের শিক্ষার্থী আর তরিকুল সমাজকল্যাণ বিভাগের ২০১০-২০১১ সেশনের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের অন্যান্য হলগুলো কমিটি ২০২০ সালে ঘোষনা করা হলেও সমন্বয়হীনতার কারণে সলিমুল্লাহ মুসলিম হলের কমিটি গঠন করা হয়নি। আজ বৃহস্পতিবার ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভা শেষে সভাপতি-সম্পাদক পদে এই হলের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সুপার ফাইভ সদস্য ও বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম, সদস্য সচিব মো. আমানউল্লাহ আমানসহ এস এম হলের পদ প্রত্যাশীরা ভোট প্রদান করেন। এতে ৭ ভোট পেয়ে সভাপতি পদে রনি ও ৫ ভোট পেয়ে তরিকুল সম্পাদক নির্বাচিত হন।

আরও পড়ুন: বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা, আহত অর্ধশতাধিক

এর আগে ২০১৯ সালের ২৪ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় শাখার ৯১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রদল। কমিটিতে আহ্বায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয় রাকিবুল ইসলাম রাকিবকে। সদস্য সচিব হিসেবে দায়িত্ব পান মো. আমানউল্লাহ আমান। কমিটি ঘোষণার পর বিদ্রোহীদের বিরোধীতায় বেশ বেগ পোহাতে হয় তাদের। ওই সময় টানা চারদিন ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ও নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দফায় দফায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহ্বায়ক কমিটিকে ১ মাসের মধ্যে হল কমিটি করে কেন্দ্রের কাছে জমা দিতে নির্দেশ দেয়া হয়। কিন্তু নির্ধারিত সময় পার করে ২২ মার্চ ২০২০ সালে ১২টি হলের আংশিক কমিটি গঠন করতে সক্ষম হন শাখা ছাত্রদল। সমন্বয়হীনতার কারণে সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের কমিটি ও কর্মী সংকটের কারণে পাঁচটি ছাত্রী হলে কমিটি দিতে পারেনি তারা। একই কারণে কমিটিও পূর্ণাঙ্গ করতে পারেনি হল শাখার আংশিক কমিটির নেতারা।


সর্বশেষ সংবাদ