ঢাবি ছাত্রলীগে পদ না পেয়ে নেতাকে নিয়ে অশ্রাব্য ভাষায় দেয়াল লিখন

দেয়াল লিখন
দেয়াল লিখন  © সংগৃহীত

গত কয়েকদিন আগে ঘোষণা হলো ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের ১৮টি হল কমিটি। কমিটিতে শীর্ষ পদ না পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারন সম্পাদক সাদ্দাম হোসেনের নাম জড়িয়ে অশ্রাব্য ভাষায় ক্যাম্পাসে দেয়াল লিখন করেছে পদবঞ্চিত ক্ষুব্ধ ছাত্রলীগের নেতারা।

জানা যায়, রোববার (৬ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে শিখ ধর্মের উপসানলয় ‘গুরুদুয়ারা নানক শাহী’র দেয়ালে ইংরেজি অক্ষরে বড় বড় করে ‘Saddam Mothercod’ লিখাটি দেখা যায়। ধারনা করা হয় এটি ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকে উদ্দেশ্য করে লিখেছে পদবঞ্চিত ক্ষুব্ধ নেতারা। যদিও পরে গভীর রাতে সাদ্দাম হোসেনের অনুসারীরা তার নির্দেশে তা মুছে ফেলেন।

আরও পড়ুন: ঢাবিতে ‘ঘ’ ইউনিটে ভর্তি পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত

নাম প্রকাশে অনিচ্ছুক পদবঞ্চিত এক নেতা বলেন, আমি দিনের পর দিন সাদ্দামকে প্রটোকল দিয়ে এসেছি। পড়াশোনা না করে তার পিছনে সময় ব্যয় করেছি। কিন্তু তিনি আমার রাজপথের পরিশ্রমের মুল্যায়ন করেননি। হল কমিটিতে পরিশ্রমীদের মুল্যায়ন করা হয়নি।

এ বিষয়ে জানতে সাদ্দাম হোসেনের সাথে যোগাযোগ করার জন্য একাধিকবার মুঠোফোনে কল দেয়া হলে হলে তিনি কল রিসিভ করেননি।

প্রায় ছয় বছর পর গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল সম্মেলন। এর আগে সর্বশেষ ২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে ছাত্রলীগের সম্মেলন হয়েছিল।

সম্মেলনের পর (২ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১৮টি আবাসিক হলের আংশিক কমিটি ঘোষণা করেছে ছাত্রলীগ। সেদিন সকালে হলগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম প্রকাশ করা হয়। সকাল ৮টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভাট্টচার্য ফেসবুক টাইমলাইনে এ কমিটির তালিকা শেয়ার দেন।


সর্বশেষ সংবাদ