ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন শুরু

ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন
ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন  © টিডিসি ফটো

পাঁচ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মেলন শুরু হয়েছে। আজ রবিবার (৩০ জানুয়ারি) সকাল ১১টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মাঠে এ সম্মেলন শুরু হয়। সম্মেলনের উদ্ভোধন ঘোষণা করেন শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

করোনা সংক্রমণের কারণে এবার সম্মেলনে কর্মীদের রাখা হয়নি। সম্মেলনস্থলে শুধু কেন্দ্রীয় ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয় ও হলের পদপ্রত্যাশীরা উপস্থিত ছিলেন। সেই সঙ্গে কমপক্ষে এক ডোজ টিকার সনদ ছাড়া কাউকে সম্মেলনে প্রবেশ না করতে দেয়ারও কথা বলেছে আয়োজকরা। আমন্ত্রণপত্র দেখিয়ে অতিথিরা সম্মেলনে প্রবেশ করেছেন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে তিনি অসুস্থতার কারণে আসতে পারবেন না বলে জানিয়েছেন বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

আরও পড়ুন- ঢাবি ছাত্রলীগের হল কমিটিতে আলোচনায় যারা

তবে বাকী অতিথিরা উপস্থিত আছেন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। প্রধান বক্তা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

এর আগে, ১৫ জানুয়ারি হল সম্মেলন করার ঘোষণা দেয় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে কর্মীসভাও করেন তারা। গঠন করা হয় উপ কমিটি। গতকাল মধুর ক্যান্টিনে সম্মেলনের সার্বিক বিষয়ে সংবাদ সম্মেলন করে শাখা ছাত্রলীগ। করোনা সংক্রমণ বাড়ায় সীমিত পরিসরে এবারের হল সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। নেতারা বলেছেন, বিতর্কিত কাউকে হলের দায়িত্ব দেয়া হবে না। পদ পাওয়ার ক্ষেত্রে আদর্শকেই বেশি গুরুত্ব দেয়া হবে।


সর্বশেষ সংবাদ