লোহাগাড়ায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

 ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে
ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে  © টিডিসি ফটো

চট্টগ্রামের লোহাগাড়ায় নানা কর্মসূচির মধ্য দিয়ে ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে আলহাজ্ব মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগ।

এই উপলক্ষে মঙ্গলবার ( ৪জানুয়ারী ) সকাল ১০টায় কলেজ ক্যাম্পাসে জাতীয় পতাকা ও সংগঠনের দলীয় পতাকা উত্তোলন করেন কলেজ ছাত্রলীগের সভাপতি হামিম হোসনে রবিন।

আরও পড়ুন:ঢাবিতে ভর্তি হতে লাগবে না ডোপ টেস্টের সনদ

পরে আনন্দ র‌্যালী,ও কেক কেটে দিবসটি পালন করে কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এসময় উপস্থিত ছিলেন কলেজের ২য় বর্ষ ছাত্রলীগের সভাপতি শাহজালাল উদ্দিন জনি,সাধারণ সম্পাদক ইমাম কবির।সহ-সভাপতি মনছুর রশিদ সুমন,সহ-সভাপতি মিনহাজুল ইসলাম লাভলু,শাহাদাত হোসেন, ছাত্রলীগ নেতা হাসিবুল হাসান আকাশ,মোঃ আব্দুর রহমান মানিক,মোঃ, রিপন,১ম বর্ষ ছাত্রলীগ নেতা আদিল,অনিস,মিনহাজ প্রুমখ।

প্রসঙ্গত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের আজ সোমবার (৩ জুন) ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। দেশভাগের পর ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে সংগঠনটির পথচলা শুরু হয়। সেই থেকে বাংলাদেশের জনগণের অধিকার আদায়ে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব প্রদানসহ দিকনির্দেশনা দিয়ে আসছে ঐতিহ্যবাহী এই ছাত্রসংগঠনটি।

আরও পড়ুন:দ্বিতীয়বার ভর্তির সুযোগের দাবিতে সরব শিক্ষার্থীরা, যা ভাবছে কর্তৃপক্ষ

প্রতিষ্ঠাকালে সংগঠনটির নাম ছিল ‘পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ’। পাকিস্তান আমলে ‘মুসলিম’ শব্দটি বাদ দেওয়া হয়। স্বাধীনতার পর নাম হয় ‘বাংলাদেশ ছাত্রলীগ’। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬৬ সালের ছয় দফা, ১৯৬৯-এর গণঅভ্যুত্থান, ১৯৭১-এর স্বাধীনতা যুদ্ধ আর নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করে।


সর্বশেষ সংবাদ