জুতাপেটার নির্দেশ দেওয়া সেই ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

আরিফুজ্জামান বিপাস
আরিফুজ্জামান বিপাস  © সংগৃহীত

অসুস্থ বাবার সামনে ছেলেকে নিজের মুখে জুতা মারার নির্দেশ দেওয়ার ঘটনায় ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি আরিফুজ্জামান বিপাসকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আজ শনিবার (১১ ডিসেম্বর) জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিকে, এ ঘটনার দুই মিনিটের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ বলেন, অসুস্থ বাবার সামনে হাসপাতালে ছেলে এসএম সরকার ওরফে হোসাইনের গালে জুতা মারতে বাধ্য করেন আরিফুজ্জামান বিপাস। এমন সংবাদ পাওয়ার পর জেলা ছাত্রলীগের জরুরি সিদ্ধান্ত মোতাবেক বিপাসকে মহেশপুর উপজেলা শাখার সভাপতি পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ছাত্রলীগ সভাপতির নির্দেশে ছেলের মুখে জুতার বাড়ি দেখে বাবার মৃত্যু

হোসাইনের বাড়ি উপজেলার যাদবপুর ইউনিয়নের সোনাইডাঙ্গা গ্রামে। তিনি স্থানীয় সাবেক সংসদ সদস্য নবী নেওয়াজের সমর্থক। বেশ কয়েকদিন ধরে ফেসবুকে লেখালেখির সূত্র ধরে উপজেলা ছাত্রলীগের সভাপতির সঙ্গে হোসাইনের বিরোধ তৈরি হয়।

আরও পড়ুন: টুকুর মাথা ফাটানো সেই বরকত বহিষ্কার, স্ট্যাটাস ভাইরাল

বাবার অসুস্থতার খবর পেয়ে গত ৭ ডিসেম্বর দিনগত রাত ১২টার দিকে ঝিনাইদহের মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেখতে আসেন হোসাইন। ঘটনার দিন রাতে উপজেলা ছাত্রলীগ সভাপতি আরিফুজ্জামান বিপাস আসেন হাসপাতালে। এ সময় কথোপকথনের একপর্যায়ে শাস্তিস্বরূপ বিপাস তার পা থেকে জুতা খুলে দেন হোসাইনকে। এরপর সেই জুতা হোসাইনকে নিজের গালে মারার নির্দেশ দেন। অসহায় হোসাইন অসুস্থ বাবার সামনে নিজের গালে জুতা মারতে থাকেন। এর আগে হোসাইন ছাত্রলীগ সভাপতির পা ধরে কয়েকবার ক্ষমাও চান কিন্তু তাতে আরিফুজ্জামান বিপাসের মন গলেনি।

এ সময় সেখানে হোসাইনের মা ফাতেমাও উপস্থিত ছিলেন। পরে তার বাবার অবস্থার অবনতি হলে ৮ ডিসেম্বর মহেশপুর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে যশোর হাসপাতালে নেওয়া হয়। সেখানে গতকাল শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে তিনি মারা যান। রাত সাড়ে ৮টার দিকে নিজ বাড়ির কবরস্থানে তার বাবাকে দাফন করা হয়।

আরও পড়ুন: অপরাধী ছাত্রলীগ হোক বা অন্য দলের, বিচার হবে: আইনমন্ত্রী


সর্বশেষ সংবাদ