বুয়েটের অক্সিজেট ডিভাইসকে দ্রুত অনুমোদনের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

  © লোগো

সরকারি হাসপাতালে যন্ত্রপাতি ক্রয়ে অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ নতুন করে স্বাস্থ্য খাত ঢেলে সাজানোর দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। এছাড়া করোনা সংকটে স্বল্পমূল্যে বুয়েটের অক্সিজেট ডিভাইসকে দ্রুত অনুমোদন দেওয়ার দাবি জানানো হয়েছে। 

আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এসব দাবি জানান মঞ্চের নেতারা।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা ভাস্কর রাশা, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ প্রমুখ।

বক্তারা বলেন, করোনা সংক্রমণ থেকে জীবন বাঁচাতে অক্সিজেন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বুয়েটের গবেষক দলের উদ্ভাবিত অপিজেন যন্ত্রটি নিয়ে গণমাধ্যমে আলোচনা হওয়ার পরও আজ পর্যন্ত ঔষধ প্রশাসন অধিদপ্তর সেটির অনুমোদন দেয়নি, যা অত্যন্ত দুঃখজনক। অবিলম্বে বুয়েট উদ্ভাবিত অক্সি জেটকে অনুমোদন দেওয়া না হলে ঔষধ প্রশাসন অধিদপ্তরের বিরুদ্ধে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। এ বিষয়ে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

ভাস্কর রাশা বলেন, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় বাজেটে স্বাস্থ্য খাতে দশ হাজার কোটি টাকা থোক বরাদ্দ রাখা হয়েছে। এই অর্থ ব্যয়কালীন দুর্নীতি রোধ করা কতটা সম্ভব হবে, তা নিয়ে আমরা সন্দেহ প্রকাশ করছি। 

সরকারের ভাবমূর্তি রক্ষার জন্য জনগণের মৌলিক অধিকার স্বাস্থ্য খাতকে অবিলম্বে দুর্নীতিমুক্ত করতে হবে। গণমাধ্যমে বড় বড় অনিয়ম-দুর্নীতি তথ্যপ্রমাণসহ প্রতিবেদন প্রকাশের পরও আজ পর্যন্ত জড়িত কর্মকর্তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। উল্টো স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব দুর্নীতিবাজদের উৎসাহিত করছে। দুর্নীতির এই ধারাবাহিক চিত্র প্রধানমন্ত্রীর সফল অর্জনগুলোকে প্রশ্নবিদ্ধ করেছে।


সর্বশেষ সংবাদ