শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে গণ বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ 

মহাসড়ক অবরোধ
মহাসড়ক অবরোধ   © টিডিসি ফটো

সারাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কোটা প্রথা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপরে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (১৬ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫ শতাধিক  শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রথমে বাইশমাইল অবরোধ করে এরপর নবীনগর এর গুরুত্বপূর্ণ পয়েন্টে অবরোধ করে। পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অভিমুখে যাত্রা শুরু করে তারা।

নবীনগর ছাত্রলীগের সাথে গবি শিক্ষার্থীদের মুখোমুখির এক পর্যায়ে নিটার, মির্জা গোলাম হাফিজ কলেজ ও ধামরাই সরকারি কলেজের শিক্ষার্থীরাও যোগ দিলে পিছু হটতে বাধ্য হয় ছাত্রলীগ। পরে কয়েক হাজার শিক্ষার্থীর বিশাল মিছিল নিয়ে এগিয়ে চলে জাবি অভিমুখে।

এসময় তারা শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে এবং কোটা সংস্কারের বিভিন্ন স্লোগান দিতে থাকেন। 

আন্দোলনে অবস্থানরত গবির এক শিক্ষার্থী জানান,' গত রাতে ঢাবি-জাবি সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল।' জাবি থেকে বাকি শিক্ষার্থীদের সমন্বয় করে বাকি কর্মসূচি চালানো হবে।

এসময় তারা 'চেয়েছিলাম অধিকার, হয়ে গেছি রাজাকার', 'তুমি নও, আমি নই, রাজাকার রাজাকার', 'স্বৈরাচারের গদিতে, আগুন জ্বালো একসাথে', ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘আমার সোনার বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ এসব স্লোগান দিতে থাকেন।

 

সর্বশেষ সংবাদ