বুয়েটে অবশ্যই ছাত্র রাজনীতি থাকতে হবে: ছাত্রলীগ সভাপতি

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন
ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন  © ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্র রাজনীতির নিষিদ্ধের নামে ‘অন্ধকার রাজনীতি’ শিক্ষার্থীদের মাথায় ঢুকিয়ে দেওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন। তিনি বলেছেন, ছাত্রলীগ যেকোনো মূল্যে বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি দেখতে চায়।

ছাত্রলীগের বুয়েট ক্যাম্পাসে প্রবেশের পর শিক্ষার্থীদের চলমান আন্দোলন নিয়ে শনিবার (৩০ মার্চ) গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।

সাদ্দাম বলেন, ছাত্র রাজনীতি নিষিদ্ধ করার নামে বুয়েটে নিষিদ্ধ ছাত্ররাজনীতির চর্চা শুরু হয়েছে। হিজবুত তাহরির, ইসলামী ছাত্রশিবিরসহ বিভিন্ন উগ্র ও মৌলবাদী ছাত্রসংগঠন এখানে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করছে।

তিনি বলেন, তাদের রিমোট কন্ট্রোলের মাধ্যমেই সাধারণ শিক্ষার্থীদের আবেগ অনুভূতিকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা চালানো হচ্ছে। এটির মাধ্যমে যে রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করছে আমরা সেটির বিরুদ্ধে প্রতিবাদ জানাই।

এদিকে, বুয়েটে ছাত্র রাজনীতি করতে দেওয়ার দাবিতে আজ রবিবার সকাল ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

অন্যদিকে বুয়েট শিক্ষার্থীরা ক্যাম্পাসে ছাত্র রাজনীতি বন্ধ রাখার দাবিতে কয়েকদিন থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে কর্মসূচি করছেন। তারা এদিন সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে অবস্থান নেওয়ার কথা রয়েছে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, রাজনীতি নিষিদ্ধ করার নাম করে বুয়েটে মৌলবাদীদের আষ্ফালন শিক্ষার্থীরা মেনে নেবে না। আমরা শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে এই অপতৎপরতা বন্ধ করতে বদ্ধপরিকর। সংবিধান রক্ষিত রাজনীতি করার অধিকার বুয়েটেও থাকবে এটা আমরা অবশ্যই চাই।

 

সর্বশেষ সংবাদ